The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৯শে মে, ২০২৪

কোপায় ফেভারিট ছিল ব্রাজিল, এখন ফ্রান্স: এমিলিয়ানো

ফাইনালে কে ফেভারিট আর্জেন্টিনা না ফ্রান্স? চলছে চুলচেরা বিশ্লোষণ। ফাইনাল নিশ্চিত হওয়ার পরেই আর্জেন্টিনা আর ফ্রান্সের মাঝে সম্ভাব্য শিরোপাজয়ী নিয়ে শুরু হচ্ছে নানা জল্পনা-বিশ্লেষণ। দুটি দলই এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফুটবল খেলেছে। লিওনেল মেসির এটা শেষ বিশ্বকাপ। অন্যদিকে ফ্রান্স চাইবে শিরোপা ধরে রাখতে।

লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রবিবার রাত ৯টায় শুরু হবে ম্যাচ। তার আগে ফ্রান্সকেই ফেভারিট বললেন এমিলিয়ানো মার্টিনেজ।

‘বাজপাখি’ খ্যাত আর্জেন্টিনার গোলকিপার মার্টিনেজ এবারের বিশ্বকাপে দলকে ফাইনালে তোলার অন্যতম নায়ক।গোলপোস্টের লড়াকু প্রহরী। ফাইনালের আগে ফেভারিট বাছাই করতে তিনি উদাহরণ টানেন গত বছরের কোপা আমেরিকার। মার্টিনেজ বলেন, ‘আমরা যখন ব্রাজিল খেলতে গিয়েছিলাম, তখন তারাই ফেভারিট ছিল। এখন অনেকের কাছে ফ্রান্স ফেভারিট। কিন্তু আমাদের আছে বিশ্বের সেরা খেলোয়াড়। ’

বিশ্বকাপে এবার ফ্রান্স ফেভারিট হলেও লিওনেল মেসির কারণেই নিজেরা এগিয়ে থাকবেন বলে জানান এমিলিয়ানো, ‘যখন আমরা ব্রাজিলে কোপা আমেরিকা জিতেছিলাম, ফেভারিট ছিল ব্রাজিল। এখানেও একই ঘটনা। এখন লোকে বলছে ফরাসিরা ফেভারিট। কিন্তু আমাদের একটা গোপন সুবিধা আছে – সর্বকালের সেরা খেলোয়াড় আমাদের দলে রয়েছে।’

‘প্রতিপক্ষ ফেভারিট এটা শুনতেই আমরা বেশি পছন্দ করি কারণ আমরা কাউকে শ্রেষ্ঠ বা নিকৃষ্ট মনে করি না। এবং আমি সবসময় বলে থাকি, আমাদের সর্বকালের সেরা খেলোয়াড় আছে। এবং ভালো রক্ষণের মাধ্যমে আমাদের লক্ষ্যে পৌঁছানোর অনেক সুযোগ রয়েছে,’ যোগ করেন আর্জেন্টাইন গোলরক্ষক।

গত কোপা আমেরিকায় ব্রাজিলকে হারিয়ে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। সেটাই ছিল জাতীয় দলের হয়ে মেসির প্রথম শিরোপা। এবার বিশ্বকাপ জিততে পারলে ষোলকলা পূর্ণ হবে। তার ভাষায়, ‘আমি কখনো ভাবিনি যে ২০২১ সালে মেসি যেমন খেলেছিলেন তার চেয়ে ভালো দেখতে পাব। তবে এই বিশ্বকাপে তিনি আরো ভালো খেলছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.