The Rising Campus
News Media

কে হবে ভারতের পরবর্তী অধিনায়ক? ওয়াসিম-ওয়াকারের ভবিষ্যদ্বাণী

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের প্রথম দেখায় বাজিমাত করেছে ভারত। শ্বাসরুদ্ধকর ঐ ম্যাচের ভাগ্য নির্ধারন হয় ম্যাচের শেষ ওভারের শেষ বলের চমকে। ফলাফল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৪ উইকেটে হারায় ভারত।

মেলবোর্নের মাঠে ম্যাচটিতে সাবেক অধিনায়ক বিরাট কোহলি করেন ৮২ রান তার ইনিংসটি বাঁধিয়ে রাখার মতো। একই ম্যাচে আরেকজনের ব্যাটিং দৃঢ়তাও যথেষ্ঠ মনে ধরেছে ক্রিকেটবোদ্ধাদের।

তিনি হলেন, হার্দিক পান্ডিয়া। এই অলরাউন্ডার ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে কোহলির সাথে গড়েন ১০০ রানের জুটি। যেটি ছিল মূলত ম্যাচেটির টার্নিং পয়েন্ট।হার্দিক পান্ডিয়া যথা সময়ে জ্বলে উঠতে না পারলে কোহলির একার পক্ষে ম্যাচটিকে ঘোরানো হয়ত সম্ভব হতো না।

আর এই কারনেই হার্দিক পান্ডিয়ার ভূয়সী প্রশংসা করেছেন ক্রিকেট বোদ্ধারা। পাকিস্তানের দুই লিজেন্ড ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনুস উভয়েই হার্দিক পান্ডিয়ার প্রশংসায় পঞ্চমুখ। এমনকি তারা তাকে ভারতের পরবর্তী অধিনায়ক হিসেবে ভবিষ্যদ্বাণী করে রেখেছেন।

পাকিস্তানের দুই লিজেন্ডের পাশাপাশি সাবেক অধিনায়ক মিসবাহ-উল হকও হার্দিক পান্ডিয়ার প্রশংসা করেন। পরিস্থিতির আলোকে দৃঢ়তা নিয়ে তার রান তাড়া করার সক্ষমতাকে প্রশংসা করেছেন তিনি।

মিসবাহ আরো বলেন, হার্দিক পান্ডিয়া আইপিএলে তার দলকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছে। তখন থেকেই আমি দেখছি দলনেতা হিসেবে সে কীভাবে চাপ সামাল দেন।

ওয়াকার ইউনুস বলেন, হার্দিক পান্ডিয়া যদি ভারতের পররর্তী অধিনায়ক হন তাতে আমি অবাক হব না।

এ বিষয়ে ওয়াসিম আকরাম বলেন, হার্দিক পান্ডিয়া বর্তমান ভারতীয় দলের মূলশক্তি। তিনি অধিনায়ককে পরামর্শ দেন এবং শিখছেনও।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান (পরিমার্জিত)।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.