The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

কেয়ার এ্যান্ড সাইন ফাউন্ডেশনের পক্ষ থেকে সহায়তা পেলেন বেরোবির মিতু

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) মেধাবী শিক্ষার্থী মোছা: মিতু পারভিনের চিকিৎসা সহায়তায় বুয়েট ৯৩ ব্যাচের প্রকৌশলীদের দ্বারা পরিচালিত একটি অলাভজনক প্রতিষ্ঠান আমেরিকার কেয়ার এন্ড সাইন ফাউন্ডেশন আজ মঙ্গলবার (৭ মার্চ ২০২৩) তিন লক্ষ ছিয়াত্তর হাজার দুইশত টাকা অনুদান প্রদান করেন।

অনুদান প্রদানের বিষয়টি প্রান্তিক ফাউন্ডেশনের পক্ষে সার্বিকভাবে তত্বাবধায়ন করেন প্রান্তিক ফাউন্ডেশনের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের ভূগোল পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মো. জাকিউর রহমান। তিনি অনুদানের অর্থ মোছা: মিতু পারভিন এর মায়ের হাতে তুলে দেন।

জানা যায়, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোছা: মিতু পারভিন বোনম্যারো ক্যান্সরে আক্রান্ত হয়। পাশাপাশি তিনি দীর্ঘ দিন থেকে কিডনি ও লিভারের জটিলতায় ভুগছেন। ভারতের ভেলরে, ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ হাসপাতালে তার চিকিৎসা চলমান। বর্তমানে তিনি বাংলাদেশে ক্যামো-থেরাপি নিচ্ছেন এবং অতিসত্বর তিনি পরবর্তী ধাপের উন্নত চিকিৎসার জন্য পুনরায় ভারতে যাবেন।

অনুদান প্রদান অনুষ্ঠানে জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন এই উদ্যোগের প্রশংসা করেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য কেয়ার এন্ড সাইন ফাউন্ডেশনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এই সময় উপস্থিত ছিলেন ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সিফাত রুমানা, একই বিভাগের সহযোগী অধ্যাপক মো: আতিউর রহমান, মো: মোস্তাফিজুর রহমান, প্রান্তিক ফাউন্ডেশনের প্রধান ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. রফিউল আজম নিশার খান এবং মোছা: মিতু পারভিন এর ক্লাসের ক্লাস-রিপ্রেজেন্টেটিভ মো: ইব্রাহিম হোসেন।

উল্লেখ্য, প্রান্তিক ফাউন্ডেশন গত কয়েক বছর ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন উপায়ে সহায়তা করে আসছে। এছাড়া করোনাকালে বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে আর্থিক ও খাদ্য সহায়তা, বন্যা দুর্গতদের খাদ্য ও জীবিকা উন্নয়নে সহায়তা, রোজাদারদের ইফতার, সাহরী ও ঈদ আপ্যায়নসহ খাদ্য সামগ্রী ও অর্থ বিতরণ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের খাদ্য সহায়তা, ট্রান্স জেন্ডারদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ এবং শীতবস্ত্র বিতরণের কর্মসূচি পালন করেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.