কৃষি গুচ্ছে কোন কেন্দ্রে কতজন পরীক্ষার্থী?

কৃষিবিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী আট পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার (১০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে। বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার আটটি কৃষি বিশ্ববিদ্যালয়ের বাইরেও ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং ইডেন মহিলা কলেজ কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই তিনটি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপকেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন ৭ হাজার শিক্ষার্থী (রোল ২৯৫০১-৩৬৫০০), বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেবেন ১২ হাজার ৫০০ জন (১০০০১-২২৫০০), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৭ হাজার (২২৫০১-২৯৫০০), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪ হাজার (৭৮১০৭-৮২১০৬), সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩ হাজার ১৫৩ (৮৪১০৭-৮৭২৫৯), চট্টগ্রাম ভেটেরিনারী এন্ড এ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে দুই হাজার ( ৮২১০৭-৮৪১০৬), খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে এক হাজার ৯০০ ( ৮৭২৬০-৮৯১৫৯)।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্র ২৬ হাজার (রোল নম্বর ৩৬৫০১-৬২৫০০), জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ১২ হাজার ২৫ জন (৬২৫০১-৭৪৫২৫) এবং ইডেন মহিলা কলেজ কেন্দ্রে ৩ হাজার ৫৮১ জন (৭৪৫২৬-৭৮১০৬) শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

মোট ১০টি কেন্দ্রে একযোগে সকাল ১১টা ৩০ মিনিট থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই ভর্তি পরীক্ষার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।