The Rising Campus
News Media

কৃষিবিষয়ে ডিগ্রিপ্রদানকারী বিশ্ববিদ্যালয়গুলোর ২য় ধাপের ফল প্রকাশ

অর্ঘ্য চন্দ, সিকৃবি:কৃষি বিষয়ে ডিগ্রি প্রদানকারী আটটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য দ্বিতীয় অটো মাইগ্রেশনের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে তিনটি বিশ্ববিদ্যালয়ে শুন্য আসনে ভর্তির জন্য সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীদের নতুন তালিকা প্রকাশিত হয়েছে। এর ফলে শুন্য আসনে ভর্তির জন্য অপেক্ষমান তালিকায় থাকা আরো ১৬৮ জনের ভাগ্য খুলেছে। অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের এই মাসের ২৭ থেকে ৩১ তারিখের মধ্যে ভর্তির প্রাথমিক কার্যক্রম সম্পন্ন করতে হবে।

আটটি কৃষিপ্রধান বিশ্ববিদ্যালয়ের মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সকল আসন প্রথম ধাপেই পূর্ণ হয়ে যায়। এরপর দ্বিতীয় ধাপে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়িন্সেস বিশ্ববিদ্যালয়ের সকল আসন পূর্ণ হয়। তবে দ্বিতীয় ধাপে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুটি অনুষদে ৪০ টি, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদে ৬২ টি, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে তিনটি অনুষদে মোট ৬৬ টি আসন শুন্য রয়েছে।

এই বছরের ১০ই সেপ্টেম্বর গুচ্ছ পদ্ধতিতে কৃষি বিজ্ঞানে ডিগ্রি প্রদানকারী ৮ টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়। এর পর ১৪ সেপ্টেম্বর ফলাফল প্রকাশ করা হয় , ১৬ অক্টোবর প্রথম অটোমাইগ্রেশন এবং ২৬ অক্টোবর দ্বিতীয় অটোমাইগ্রেশনের ফলাফল প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে প্রকাশিত তথ্যানুযায়ী , দ্বিতীয় অটো মাইগ্রেশনের পর ১৬৮ টি শুন্য আসনে ভর্তিচ্ছুদের এই মাসের ২৭ থেকে ৩১ তারিখের মধ্যে নির্দিষ্ট ভর্তি ফি জমা দিয়ে ভর্তি হওয়ার আগ্রহ নিশ্চিত করতে হবে এবং ভর্তির প্রাথমিক ধাপ সম্পন্ন করতে হবে।

এতে আরো জানানো হয়, নির্ধারিত সময়ের মধ্যে নির্দিষ্ট অর্থ জমা না দিলে আসন শূন্য গণনা করে তৃতীয় অপেক্ষমান তালিকা প্রকাশ হবে আগামী ৩রা নভেম্বর।

1
You might also like
Leave A Reply

Your email address will not be published.