The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৬ই জুন, ২০২৪

কৃষকের ২৫০০ করলা গাছ উপড়ে ফেললো দুর্বৃত্তরা

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর সুবর্ণচরে রাতের আধাঁরে এক ক্ষেতের ২ হাজার ৫০০ করলা গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার (৩ মার্চ) রাতে উপজেলার চরজব্বার গ্রামের কৃষক মো.ফারুকের ক্ষেতে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা রাজু জানান, রমজানে বাজারে বিক্রির উদ্দেশে এক একর জমিতে করলা চাষ করেন কৃষক ফারুক । সেই জমিতে মাচা দিয়ে দুই-আড়াই হাজার করলা গাছ রোপণ করা হয়। অধিকাংশ গাছে ফল এসেছে। প্রতিদিনের মতো শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ক্ষেতেই ছিলেন তিনি। সন্ধ্যায় বাজার প্রথম তোলায় ৪২ কেজি করলা বিক্রি করেন। কিন্তু কে বা কাহারা রাতের সব গাছ কেটে ও উপড়ে ফেলে দেয়। শনিবার সকালে চাষি ফারুক জানতে পারেন, তার ক্ষেতের সব করলার গাছ নুয়ে পড়েছে, তিনি ক্ষেতে গিয়ে দেখেন সবগুলো গাছ কেটে নষ্ট করে ফেলা হয়েছে।

কৃষক ফারুক বলেন, আমার যা পুঁজি ছিল ওই ক্ষেতেই লাগিয়েছি। এতে প্রায় ৫-৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। করলা বিক্রি করে দেনার টাকা পরিশোধ করার কথা ছিল।

সুবর্ণচর উপজেলা কৃষি কৃষি কর্মকর্তা হারুন আর রশিদ বলেন, কে বা কাহারা কৃষকের করলা গাছ কেটে ও উপড়ে ফেলেছে। ক্ষতিগ্রস্ত কৃষককে আইনগত ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি কৃষি বিভাগ থেকে ওই কৃষককে কৃষি প্রণোদনা দিয়ে সহযোগিতা করা হবে।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাশ জানান, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে । তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.