The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

কুষ্টিয়া জোন ক্যাপের উদ্যোগে ব্যতিক্রমী উঠান বৈঠক

ইবি প্রতিনিধি : কুষ্টিয়া জোন ক্যান্সার অ্যাওয়াননেস প্রোগ্রাম ফর উইমেনের (ক্যাপ) উদ্যোগে ব্যাতিক্রমী উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার ( ৩ জানুয়ারি) ভলেন্টিয়ার রুহানী চৌধুরীর আয়োজনে অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্যাপ কুষ্টিয়া জোনের সাধারণ সম্পাদক মরিয়ম নেসা মীম।

রংপুর সিটি কর্পোরেশনের নজিরহাট এলাকায় নিজ বাড়িতে ক্যাপ কুষ্টিয়া জোনের নবিন ভলেন্টিয়ার রুহানী চৌধুরী তার ভাই-বোনদের সহযোগিতা নিয়ে স্থানীয় মা-বোনদের একত্রিত করে একটা উঠান বৈঠকের আয়োজন করে। আগত মা-বোনদের মাঝে সে নিজেই স্তন ও জরায়ু মুখের ক্যান্সারের বিভিন্ন ভয়াবহ দিক নিয়ে বক্তব্য রাখেন এবং মা বোনদের সচেতন করেন। উক্ত উঠান বৈঠকে স্বাগত বক্তা হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যোগদান করেন ক্যাপ কুষ্টিয়া জোনের সাবেক সাধারণ সম্পাদক তাজমিন সুলতানা মিমি।

এ বিষয়ে ক্যাপ কুষ্টিয়া জোনের সভাপতি সিয়াম মির্জা বলেন,”রুহানীর এ কাজ ভুয়সী প্রশংসাযোগ্য এবং তাকে ধন্যবাদ। এভাবে যদি আমাদের ভলেন্টিয়াররা আন্তরিকতার সাথে মা-বোনদের সচেতনতার কাজ করতে থাকে তাহলে দেশের প্রত্যন্ত অঞ্চলেও আমরা একদিন সচেতনতার বাণী পৌঁছাতে পারবো ইন’শা আল্লাহ।”

উল্লেখ্য, ক্যাপ কুষ্টিয়া জোন ও ইসলামী বিশ্ববিদ্যালয় মা-বোনদের মধ্যে স্তন ও জরায়ুমুখ ক্যান্সার সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ক্যাম্পাস পার্শবর্তী প্রত্যন্ত অঞ্চলগুলোতে নিয়মিত উঠান বৈঠক করে থাকে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.