The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

কুষ্টিয়া-খুলনা মহাসড়ক ৫ ঘণ্টা অবরোধ কোটাবিরোধী শিক্ষার্থীদের

ইবি প্রতিনিধি : সরকারি চাকরীতে কোটা পদ্ধতি বাতিলের দাবিতে মহাসড়ক অবরোধ করে সাংস্কৃতিক আয়োজনে প্রতিবাদ জানাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। ষষ্ঠ দিনের মতো আন্দোলনে অংশ নিয়েছেন তারা। সকাল সন্ধ্যা বাংলা ব্লকেডের সমর্থনে সকাল সাড়ে ১০ টা থেকে বেলা সাড়ে তিনটা পর্যন্ত প্রায় ৫ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখা হয়। অবস্থানকারী আন্দোলনকারীরা যেন মনোবল না হারায় সে জন্য স্লোগানের পাশাপাশি প্রতিবাদী গান, কবিতা আবৃতি, গদ্যনৃত্যসহ নানা সাংস্কৃতিক আয়োজন করা হয়।

বুধবার (১০ জুলাই) সাড়ে ১০ টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কটি অবরোধ করা হয়।

এতে দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়, ফলে দুর্ভোগে পড়েন এই সড়কের যাতায়ত করা বহু যাত্রী। এর আগে এদিন সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বটতলা প্রাঙ্গণে জড়ো হয় সাধারণ শিক্ষার্থীরা। পরে বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলনের ব্যানারে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে সমবেত হয়।

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীদেরকে আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার, জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে, লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে, আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম, মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই- ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

অন্যদিকে হাইকোর্টের স্থিতিতাদেশের বিষয়ে আন্দোলনে উপস্থিত বক্তারা বলেন, ঝুলানো কোনো আদেশ নয় চূড়ান্ত রায় আমাদের পক্ষে না আসা পর্যন্ত এই আন্দোলন চলবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.