The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে নীল দলের প্যানেল ঘোষণা

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ ২০২৪ নির্বাচনের জন্য প্যানেল ঘোষণা করেছে বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন ‘নীল দল’। শনিবার (১৭ ফেব্রুয়ারি) ১৫ সদস্যের এ প্যানেল ঘোষণা করা হয়।

নির্বাচনে সভাপতি পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ আবু তাহের ও সাধারণ সম্পাদক পদে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মেহেদী হাসান প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়া সহ-সভাপতি পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন ও হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক মো: তোফায়েল হোসেন মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহমুদুল হাছান, কোষাধ্যক্ষ পদে প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মুর্শেদ রায়হান, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কার্যকরী সদস্য পদে হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, অর্থনীতি বিভাগ অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. দুলাল চন্দ্র নন্দী, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ শাহাদাৎ হোসেন, অর্থনীতি বিভাগ সহকারী অধ্যাপক স্বর্ণা মজুমদার ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য, ২০২২ সালের ১ ডিসেম্বর শিক্ষক সমিতি-২০২৩ কার্যনিবার্হী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শিক্ষকদের দুই পক্ষের দ্বন্দ্বে সেসময় নির্বাচন স্থগিত হয়। গত ৭ ফেব্রুয়ারি শিক্ষক সমিতির সাধারণ সভায় লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিমকে প্রধান নির্বাচন কমিশনার করে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। তারা নির্বাচনের তফশিল ঘোষণা করেন। এবার সাধারণ সম্পাদক পদে নির্বাচন হচ্ছে। সেখানে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১৯ ফেব্রুয়ারি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০২৪ এর নির্বাচন অনুষ্ঠিত হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.