The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

কুবিতে ১২ শিক্ষার্থীর অ্যাডভোকেটশিপ অর্জন

কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আইন বিভাগের একই ব্যাচের ১২ শিক্ষার্থী অ্যাডভোকেটশিপ অর্জন করেছে। গতকাল (৯ মার্চ) ‘বাংলাদেশ বার কাউন্সিলের’ পরিক্ষার প্রকাশিত রেজাল্টের মাধ্যমে এ তথ্য জানা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, অ্যাডভোকেটশীপপ্রাপ্ত সবাই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (২০১৫-২০১৬) সেশনের আইন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী।

যারা এডভোকেটশীপ পেয়েছেন ১. সাব্রী সাবেরীন গালিব, (অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত,ঢাকা)। ২. মো: আরিফ আহমেদ (অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত, ব্রাহ্মণবাড়িয়া)। ৩. নূর মোহাম্মদ মামুন (অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত, ব্রাহ্মণবাড়িয়া)। ৪. ফাতেমা আক্তার(অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত, ব্রাহ্মণবাড়িয়া)। ৫.মোঃ রিফাত ইসলাম (অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত,ঢাকা)। ৬. বোরহান উদ্দিন(অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত, নোয়াখালী )। ৭. মিঠুন খান(অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত,ঢাকা)।৮. মো: ইসমাইল হোসেন (অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত, কুমিল্লা)।৯. মোঃ মশিউর রহমান(অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত, ব্রাহ্মণবাড়িয়া)।১০. আব্দুল হান্নান (অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত,ঢাকা)। ১১. মোঃ কামাল হোসেন জয়(অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত, নারায়ণগঞ্জ )। ১২. মোঃ রিয়াজ উদ্দিন(অ্যাডভোকেট, জেলা ও দায়রা জজ আদালত, কুমিল্লা)।

এডভোকেট সাব্রী সাবেরীন গালিব বলেন, প্রথমে আল্লাহকে ধন্যবাদ জানাই। তার রহমতে জেলা ও দায়রা জজ আদালত,ঢাকার এডভোকেটশীপ হিসাবে সুযোগ পেয়েছি। সবচেয়ে আনন্দের অনুভূতি হচ্ছে আমরা বারো জন বন্ধু একসাথে আইনের পেশায় যুক্ত হয়েছি। প্রত্যেক আইনের ছাত্রের জন্য অ্যাডভোকেট একটা গর্বের ও সন্মানের বিষয়। আমার এই গল্পের পিছনে পিতা-মাতা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের ঋন অনস্বীকার্য।

আইন বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আবু বক্কর ছিদ্দিক বলেন, আমাদের এত সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও আমাদের শিক্ষার্থীদের এই অর্জন সত্যি প্রশংসনীয়। আমাদের প্রথম ব্যাচের ১৬ শিক্ষার্থী এডভোকেটশীপ পরিক্ষা দিয়েছে সেখান থেকে ১২ জন শিক্ষার্থী এডভোকেটশীপ পেয়েছে। এছাড়াও আমাদের একজন শিক্ষার্থী জজ, আরেকজন এডভোকেটশীপ পরিক্ষায় সারাদেশে ১১ তম। এগুলো আমাদের অর্জন। তারা সামনে আরও ভালো করুক এই প্রত্যাশা।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.