The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

কুবিতে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ইফতারের আয়োজন

কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অধ্যয়নরত নটরডেম কলেজের শিক্ষার্থীদের সংগঠন নটরডেমিয়ান পরিবারের উদ্যোগে নটরডেমিয়ান্স ইফতার এর আয়োজন করা হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) সংগঠনটির সাধারণ সম্পাদক মোহাম্মদ রাজীবের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের হল রুমে এ ইফতারের আয়োজন করা হয়। এসময় কুমিল্লার লালমাইয়ের উত্তর বিজয়পুর নোয়াপাড়া হাফেজীয়া মাদ্রাসার ৩০ জন সুবিধা বঞ্চিত শিশুদের ইফতারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উক্ত মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ আবদুছ ছবুর বেলালী। এর পরে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন প্রাক্তন নটরডেমিয়ান ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মো.জাহিদ হাসান ও মো.এনামুল হক।

নটর ডেমিয়ান ফ্যামিলির পক্ষ থেকে দুস্থ, অসহায় ও সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ইফতার আয়োজনের প্রশংসা করে মো.জাহিদ হাসান বলেন, নটর ডেমিয়ানরা সব সময় ভিন্ন ধর্মী কাজের প্রতি মনোযোগী। তারই অন্যতম প্রতিফলন আজকের এই ছোট্ট শিশুদের নিয়ে ইফতারের আয়োজন করা। আমি আশা রাখবো ,আপনাদের আজকের এ সুন্দর, প্রানবন্ত আয়োজনের ধারাবাহিকতা যেন অদূর ভবিষ্যতে বজায় থাকে।

এসময় উপস্থিত ছিলেন প্রাক্তন নটরডেমিয়ান ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রসেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ব্যবস্হাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো.জাহিদ হাসান ও একই বিভাগের সহকারী অধ্যাপক মো. এনামুল হক এবং উত্তর বিজয়পুর নোয়াপাড়া হাফেজীয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ আবদুছ ছবুর বেলালী।

এছাড়াও উপস্হিতি ছিলেন নটরডেমিয়ান ফ্যামিলির বিগত কমিটির সভাপতি সালমান চৌধুরী ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান এবং বর্তমান কমিটির সভাপতি মোহাম্মদ হৃদয়সহ অন্যান্য সদস্যরা ।

সভাপতি মোহাম্মদ হৃদয় বলেন, সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে আমরা আজকে মোট ৮০ জনের জন্য ইফতারের আয়োজন করেছি। বিশেষকরে আমাদের শিক্ষক, উপ-উপাচার্য ও বড় ভাইদের সহযোগিতায় আমরা সফলভাবে এ প্রোগ্রাম শেষ করতে পেরেছি। আমরা সবচেয়ে ভালো লেগেছে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ইফতারের আয়োজন করতে পেরে।

উল্লেখ, ইফতারের পূর্বে সকলের সুস্বাস্থ্য ও কল্যান কামনায় বিশেষ মোনাজাত করেন উত্তর বিজয়পুর নোয়াপাড়া হাফেজীয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ আবদুছ ছবুর বেলালী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.