The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

কুবিতে বিশ্ব রোটার‍্যাক্ট সপ্তাহ উদযাপন

কুবি প্রতিনিধি: ওয়ার্ল্ড রোটারেক্ট উইক – ২০২৩ উদযাপন করেছে রোটার‍্যাক্ট ক্লাব অব কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি)। মঙ্গলবার (১৪ মার্চ) দুপুর সাড়ে ১২ টায় ক্যাম্পাসের বিবিএ ফ্যাকাল্টির সামনে কেক কাঁটার মাধ্যমে অনুষ্ঠানের যাত্রা শুরু হয়।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আব্দুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, রোটারি ক্লাব অব কুমিল্লার সভাপতি রোটারিয়ান বিলকিস আরা বেগম, রোটারেক্ট জেলা প্রতিনিধি রোটারেক্টর সাজ্জাদ হোসেন। এছাড়া ক্লাবের প্রেসিডেন্ট, সেক্রেটারি, আইপিপি ও ক্লাব ট্রেইনার সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন

ক্লাবের সভাপতি রোটার‍্যাক্ট মারুফ হোসেন বলেন, ওয়ার্ল্ড রোটারেক্ট উইক উপলক্ষে আমাদের ক্লাবের সদস্য সংগ্রহ সপ্তাহও শুরু হয়েছে যা আগামী ২১ মার্চ পর্যন্ত চলবে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৫ ও ১৬ তম ব্যাচের যেকোন শিক্ষার্থী অনলাইনে বা অফলাইনে আমাদের বুথ থেকে ফর্ম সংগ্রহ করে সদস্য হতে পারবেন।

রোটার‍্যাক্ট ক্লাব অব কুমিল্লার সভাপতি রোটারিয়ান বিলকিস আরা বেগম বলেন, ‘আপনারা দায়িত্বশীলতার জায়গা থেকে কাজ করে রোটারেক্ট বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। আমরা যদি দায়িত্বশীল, শৃঙ্খলা, পরিষ্কার পরিচ্ছন্নতা,মানবতার বিশেষণগুলো যদি মানুষের মধ্যে যদি গড়ে তুলতে পারি তাহলে মানুষ হিসেবে আমরা প্রতিষ্ঠিত হতে পারব। রোটারেক্ট সংগঠিতভাবে দায়িত্ব পালন করে।’

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ছেলে মেয়ে রোটার‍্যাক্ট আন্দোলনের সাথে যুক্ত হয়ে নিজের, কমিউনিটির, দেশ এবং সারা বিশ্বের মুখ উজ্জ্বল করবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আব্দুল মঈন বলেন, তোমরা অনেক সেবামূলক কাজ করেছ যার জন্য তোমাদেরকে ধন্যবাদ জানায়। যারা নতুন যুক্ত হয়েছে এবং যারা ছিলে তোমাদের কাছে অনুরোধ বিশ্ববিদ্যালয়কে সুন্দর রাখার জন্য আমরা যে ডাস্টবিন দিয়েছি মানুষকে তা ব্যবহারে উদ্বুদ্ধ করবে। আর তোমরা দায়িত্বশীল হবে যাতে ক্যাম্পাস পরিচ্ছন্ন থাকে।

উল্লেখ্য, ১৯৬৮ সালের ১৩ মার্চ আমেরিকায় নর্থ ক্যারোলিনায় (নর্থ ক্যারোলিনা) রোটারেক্ট ক্লাব জন্ম হয়। এরপর থেকেই সারা বিশ্বে এ দিনটিকে সামনে রেখে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.