কাল থেকে অনলাইন ক্লাসে যাচ্ছে যবিপ্রবি

আগামীকাল রবিবার (০৩ জুলাই) থেকে অনলাইন ক্লাসে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। অনলাইন পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়টির সকল বিভাগের ২য় সেমিস্টার ক্লাস কার্যক্রম অনুষ্ঠিত হবে। চলবে আগামী ৬ জুলাই পর্যন্ত।

শনিবার (০২ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, আগামী ৭ জুলাই থেকে যবিপ্রবির ঈদুল আযহার ছুটি শুরু হবে। চলবে ১৫ জুলাই পর্যন্ত। ঈদের ছুটির আগে করোনা পরিস্থিতি বিবেচনায় ০৩ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিতব্য ২য় সেমিস্টারের শিক্ষার্থীদের নতুন ক্লাস অনলাইনে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, ঈদের ছুটি শেষে পরবর্তীতে পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নেয়া হবে। সকল বিভাগের ২য় সেমিস্টারের শিক্ষার্থী ছাড়াও বিশ্ববিদ্যালয়ের আরও কিছু বিভাগের ক্লাস পরীক্ষা চলমান রয়েছে। তাদেরকে কঠোরভাবে স্বাস্থবিধি মেনে ক্লাস-পরীক্ষা কার্যক্রম পরিচালনার নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে, এদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ২য় সেমিস্টারের ক্লাস আগামী ৩ জুলাই থেকে ০৬ জুলাই পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে।

এছাড়া যে সকল বিভাগের ক্লাসসমূহ চলমান রয়েছে, সে সকল বিভাগসমূহের শিক্ষার্থীদেরকে পরীক্ষার হলে ও ক্লাসরুমসহ ক্যাম্পাসের সর্বত্র স্বাস্থ্যবিধি অনুসরণ করতে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এখন থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে করোনা পরীক্ষার জন্য নমুনা ডা. এম. আর. খান মেডিকেল সেন্টারে দিতে অনুরোধ করা হয়েছে।

এর আগে, করোনাভাইরাসের উর্ধ্বগতির কারণে গত ২৯ জুন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অনলাইন ক্লাস নেয়ার সিদ্ধান্ত হয়। আজ শনিবার থেকে বুয়েটের স্নাতকোত্তর শ্রেণীর সকল ক্লাস অনলাইনে অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া স্নাতক শ্রেণীর বিষয়ে সিদ্ধান্ত নিতে চলতে সপ্তাহে সভা আহ্বান করা হয়েছে।