The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

কাঁধে বিড়াল ওঠা সেই ইমামকে রাষ্ট্রীয় সংবর্ধনা (ভিডিও)

নামাজে তেলওয়াতরত অবস্থায় কাঁধে বিড়াল ওঠা সেই ইমামকে রাষ্ট্রীয় সংবর্ধনা দিয়েছে আলজেরিয়ার সরকার। ভিডিওতে দেখা যায় নামাজরত ইমাম কোরআন তিলাওয়াত করে যাচ্ছিলেন, এমন সময় কাঁধে উঠে পড়ে একটি বিড়াল। এসময় ইমাম নামাজ পড়ানো থামাননি এবং বিড়ালটিকে নামিয়েও দেননি। বরং এক হাত দিয়ে বিড়ালকে আদর করছিলেন তিনি। এক পর্যায়ে বিড়ালটি তার গালে একটি চুমু দেয়। এমন প্রাণ জুড়ানো ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নেটিজেনদের প্রশংসাও কুড়িয়েছে বেশ।

এবার এই প্রশংসা আরও একটু বাড়িয়ে দিল আলজেরিয়ার সরকার। তাকে রীতিমত রাষ্ট্রীয় সংবর্ধনা দেওয়া হয়েছে। ওই ইমামের নাম ওয়ালিদ মেহদাস। আলজেরিয়ার ধর্ম বিষয়ক মন্ত্রী ডক্টর ইউসুফ বেলমাহদি ইমাম ওয়ালিদের জন্য সংবর্ধনার আয়োজন করেন এবং তার সদয় আচরণের জন্য তাকে প্রশংসা করেন।

আলজেরিয়ার বোর্দজ ব্যু অ্যারেরিজ প্রদেশের একটি মসজিদে ঘটনাটি ঘটে। এ মসজিদের ইমাম হলেন শায়েখ ওয়ালিদ মেহসাস। গত বুধবার তিনি নিজের অফিশিয়াল ফেসবুক পেজে ভিডিওটি আপলোড করেন। ক্যাপশন লিখেছিলেন, ‘এমনকি প্রাণীরাও কুরআনের বাণীর প্রতি শ্রদ্ধাশীল।’ আপলোডের কিছুক্ষণের মধ্যই ভিডিওটি নেটিজেনদের মধ্য ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

দুই মিনিটের ওই ভিডিওতে দেখা গেছে, ইমাম শায়েখ ওয়ালিদ মেহসাস তারাবি পড়াচ্ছিলেন। এর এক মিনিটের মাথায় একটি বিড়াল আশপাশে ঘোরাঘুরির একপর্যায়ে ইমামের গায়ে লাফ দেয়। কিন্তু ইমাম নামাজ চলমান রেখেই বিড়ালটিকে কোলে নিয়ে একটু আদর করেন। এরপর কাঁধে উঠে কিছুক্ষণ ইমামের গালে চুমু দিয়ে ধীরে লাফ দিয়ে নেমে যায় বিড়ালটি। এরপর আশেপাশেই ঘুরতে থাকে।

কয়েক ঘণ্টার ব্যবধানে ভিডিওটিতে প্রায় ৫০ হাজার লাইক পড়েছে ও ১০ হাজারের বেশি মানুষ তা শেয়ার করেছেন। এক ব্যক্তি সেখানে মন্তব্য করেছেন, ‘এত সুন্দর এই ভিডিওটি! আমার চোখে অশ্রু নেমে এসেছে।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.