The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪

ওয়ার্ল্ড ইউনিভার্সিটির পিঠা উৎসবে আইন বিভাগের “হৈচৈ পিঠা ঘর”

মোকারম হোসেন: গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী সব পিঠার সমাহার নিয়ে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অফ বাংলাদেশে আয়োজিত হলো পিঠা উৎসব-২০২৪, রাজধানীর উত্তরায় বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাস প্রাঙ্গনে গত ১৫ এবং ১৬ই ফেব্রুয়ারি আয়োজিত হয় এই পিঠা উৎসব।

পিঠা উৎসবে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের আইন বিভাগের শিক্ষার্থীদের সমন্বয়ে শিক্ষকদের সহযোগিতায় “হৈচৈ পিঠাঘর” নামে স্টল নিয়ে এর শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন

২০০৮ সাল থেকে নিয়মিত ভাবে হয়ে আসা উৎসবে বাহারি নাম ও দেশীয় সাজসজ্জার হরেক রকমের পিঠাপুলি ছিল উৎসবের প্রতিটি স্টলে। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীদের সমন্বয়ে পরিচালিত “হৈচৈ পিঠা ঘর” নামক স্টলটিতে ৭০ এর অধিক জাতের পিঠা নিয়ে তারা উপস্থিত হয়, আইন বিভাগের চেয়ারম্যান ড. আব্দুল জলিল সমন্বয় কমিটি গঠনের মাধ্যমে মেলায় অংশগ্রহণ ও পরিচালনার দায়িত্ব দেন, আইন বিভাগের শিক্ষক মাহমুদুল হাসান রাজীব, তানিম হাসান জিম, তুহিন মিয়া সহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত থেকে শিক্ষার্থীদের সার্বক্ষণিক নির্দেশনা ও উৎসাহ প্রদান করছেন। স্টলে শিক্ষার্থীরা নিজেদের বিভাগের নামে স্লোগান দিয়ে নিজেদের উপস্থিতি জানান দিয়েছেন। শিক্ষকবৃন্দ সহ শিক্ষার্থীরা উৎসবটিকে সফল করার প্রচেষ্টা লক্ষ্য করা যায়। অংশগ্রহণকারীদের সাথে কথা বলে জানা যায় এই ধরনের আয়োজনে অংশগ্রহণ করলে শিক্ষক শিক্ষার্থীদের মাঝে ইতিবাচক মনোভাবের সৃষ্টি হয়, অংশগ্রহণ করার মাধ্যমে আইন বিভাগ যে একটি শক্তিশালী পরিবার তা ফুটে উঠ, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীরা এক্সট্রা কারিকুলাম বিভিন্ন বিষয়ে অভ্যস্ত হয়। উৎসবে সাবেক শিক্ষার্থীদের ও অংশগ্রহণ করতে দেখা যায়।

পিঠা উৎসবে আইন বিভাগের শিক্ষার্থীদের সমন্বয় কমিটিতে দায়িত্ব পালন করেন বায়েজিদ ইসলাম, জামিয়া ইসলাম, আমিনা আক্তার, তানভীর হায়দার, সোহাগ, নুহা, জুথি, হিমা, সুরাইম, মীম খান, ফিরোজ, হাবিবুর রহমান, সম্রাট, তাহরিমা তাহসীন, ইসরাত জাহান।

এছাড়াও স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেন আইন বিভাগের শিক্ষার্থী সাদিয়া, মেহের, মনীষা, শাহরিন, নিশা, অনন্যা, জান্নাতুল, মৌমিতা, সাইমা, সুমাইয়া, আয়েশা, সিয়াম, শহীদ, মোবারক, পিয়াস, রাতুল, সিয়াম, সাকিব, তৌফিক, ছোটন, লিমন, মামুন, মেহেদী, প্রিয়, সূর্য মন্ডল, ইফতেখার আসিফ অমি, ইমন মিয়া।

১৫ই ফেব্রুয়ারি উৎসবটির উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জিএসএম জাফরুল্লাহ, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অফ বাংলাদেশের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী, স্বাগত বক্তব্য প্রদান করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রেজারার মোর্শেদা চৌধুরী।

১৬ই ফেব্রুয়ারি উৎসবটির সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের কমিশনার ড. মুশফিক মান্নান চৌধুরী, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডক্টর এম নুরুল ইসলাম।

You might also like
Leave A Reply

Your email address will not be published.