ওএমআর পুনঃনিরীক্ষণের সুযোগ পাচ্ছেন ভর্তিচ্ছুরা

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ওএমআর বাতিল হওয়া শিক্ষার্থীরা ‘ওএমআর’ পুনঃনিরীক্ষণের সুযোগ পাচ্ছেন। আগামীকাল মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুর থেকে ‘ওএমআর’ পুনঃনিরীক্ষণের সুযোগ পাচ্ছেন তারা। যা আগামী ৪ সেপ্টেম্বর (শনিবার) রাত ১২টা পর্যন্ত চলবে।

সোমবার (২৯ আগস্ট) গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাছিম আখতার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গুচ্ছের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষায় ‘ওএমআর’ বাতিল হওয়া শিক্ষার্থীরা ‘ওএমআর’ পুনঃনিরীক্ষণের সুযোগ পাচ্ছেন। আগামী মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুর থেকে এই আবেদন করতে পারবেন তারা। আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত এই আবেদন করা যাবে।

তিনি আরও জানান, ‘ওএমআর’ পুনঃনিরীক্ষণের কাজটি ম্যানুয়ালি করা হবে। এজন্য শিক্ষার্থীদের ২ হাজার টাকা দিয়ে অনলাইনে আবেদন করতে হবে।

জানা গেছে, গুচ্ছের ‘ক’ ইউনিটের ১ হাজার ৫৫১ জনের খাতা বাতিল করা হয়। এসব কারণগুলোর মধ্যে- বহিষ্কার হয়েছেন ৩ জন, রোল এরের কারণে ২৯ জন এবং সেট/সাবজেক্ট কোড এররের কারণে ১ হাজার ৫১৯ জনের খাতা বাতিল করা হয়।

এদিকে গুচ্ছের ‘বি’ ইউনিটেও ৫৫ জনের খাতা বাতিল করা হয়। এসব কারণগুলোর মধ্যে- বহিষ্কার হয়েছেন ৭ জন, রোল এররের কারণে ১২ জন এবং সেট কোড এররের কারণে ৩৬ জনের খাতা বাতিল করা হয়। এছাড়া বহিষ্কার ২ জন, রোল এররে একজন এবং সেট কোড এররের কারণে গুচ্ছের ‘সি’ ইউনিটের ৩৬ জনের খাতা বাতিল করা হয়।