এ বছর এসএসসি-এইচএসসিতে হবে না নির্বাচনী পরীক্ষা

চলতি বছরও এসএসসি-সমমান ও এইচএসসি-সমমান পরীক্ষার আগে নির্বাচনী পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে সভায় উপস্থিত একটি সূত্র।

তবে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান চাইলে প্রস্তুতিমূলক পরীক্ষা নিতে পারবে।

ঢাকা শিক্ষাবোর্ড থেকে জানা গেছে, চলতি বছরের এসএসসি-সমমান পরীক্ষা আগামী ১৯ মে ও এইচএসসি-সমমান পরীক্ষা ১৮ জুলাই থেকে শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এ বিষয়ে কোন ধরনের নির্দেশনা জারি করা হয়নি। সেটি চূড়ান্ত করতে আজ আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভা ডাকা হয়। তবে সভায় পরীক্ষার তারিখ নিয়ে আলোচনা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে বলেন, এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভায় আলোচনা হয়েছে। সভায় কর্মকর্তারা বিভিন্ন প্রস্তাবনা করেছেন। তা আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তুলে ধরবো। শিগগিরই এ বিষয়ে অনুষ্ঠানিক ঘোষণা আসবে।

উল্লেখ্য, এরআগে শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে এসএসসি ও সমমান পরীক্ষার টেস্ট পরীক্ষা ৩ এপ্রিলের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছিলো।