The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪

এমপিওভুক্ত সহজীকরণ প্রক্রিয়া খোঁজা হচ্ছে: মাউশি ডিজি

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ বলেছেন, বেসরকারি শিক্ষকদের এমপিওভুক্ত কীভাবে সহজে করা যায় সেই প্রক্রিয়া খোঁজা হচ্ছে। আশা করছি দ্রুত এই বিষয়টির সমাধান করতে পারবো।

রবিবার (১৩ মার্চ) সকালে এসব কথা জানান তিনি।

মাউশি ডিজি বলেন, দায়িত্ব গ্রহণের পর থেকে অনেকেই শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়টি সামনে নিয়ে এসেছেন। এছাড়া আমাদের দপ্তরে বেশ কিছু অভিযোগও জমা পড়েছে। আমরা সেগুলো নিয়ে আলোচনা করছি। শুধু দুই একজনের সমস্যা সমাধান করলে হবে না। এমপিওভুক্ত হতে কেউ যেন হয়রানির শিকার না হয় সেটি নিয়ে কাজ করতে হবে।

প্রফেসর নেহাল আহমেদ জানান, আমরা এমন একটি সিস্টেম তৈরি করতে চাই যেখানে শিক্ষকরা খুব সহজেই এমপিওভুক্ত হতে পারবেন। পদে পদে যে দুর্নীতির অভিযোগ রয়েছে সেটি পুরোপুরি বন্ধ করতেই এই উদ্যোগ নেয়া হবে। শিক্ষামন্ত্রী এবং শিক্ষা সচিবের সাথে এ বিষয়ে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মাউশি মহাপরিচালক বলেন, আমরা মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সতর্ক করতে চাই। এমপিওভুক্ত হতে কেউ ঘুষের দাবি করলে কাউকে ছাড় দেয়া হবে না। আমাদের কাছে সুনির্দিষ্ট তথ্যসহ অভিযোগ দিলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, এমপিওভুক্ত করতে কেউ ঘুষ দাবি করলে তাকে বলবো তথ্য-প্রমাণসহ সরাসরি অধিদপ্তরে আসুন। অধিদপ্তরের কোনো কর্মকর্তা আপনাদের সাথে কথা না বললেও আমি আপনাদের সময় দেব। সুনির্দিষ্ট অভিযোগ এবং প্রমাণ থাকলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.