এবার পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যাবে না রাবি প্রশাসন

২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সুবিধার্থে কেন্দ্র পরিদর্শনে যাবে না বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (২৩ জুলাই)বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেছেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

উপাচার্য বলেন, এ বছর ভর্তি পরীক্ষা চলাকালে কোন কেন্দ্র পরিদর্শনে যাবে না বিশ্ববিদ্যালয় প্রশাসন। কারণ পরিদর্শনে গেলে শিক্ষার্থীদের মনোযোগে ব্যাঘাত ঘটে। অথচ এ সময়ে শিক্ষার্থীরা আরো কিছু প্রশ্ন বেশি উত্তর দেয়ার সুযোগ পাবে। তাই এবছর কোন পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যাবে না প্রশাসন।

বিভাগীয় পর্যায়ে ভর্তি পরীক্ষা নেওয়ার বিষয়ে উপাচার্য বলেন, আমরা এ বিষয়ে এককভাবে সিদ্ধান্ত নিতে পারবো না। আমরা পরবর্তীতে শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিল ও ভর্তি পরীক্ষা কমিটিতে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিবো।

এদিকে ভর্তি পরীক্ষায় পুলিশ ও গোয়েন্দাসহ ১৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন রাবি প্রশাসন।

আজ এক সংবাদ সম্মেলনে জানানো হয়, এবছর ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সার্বিকভাবে সচেষ্ট রয়েছে। তাই ভর্তি পরীক্ষার সার্বিক নিরাপত্তায় রয়েছে- কমিটি ও উপ – কমিটিসমূহ , ইউনিটভিত্তিক কমিটিসমূহ , পুলিশ প্রশাসন নিয়ন্ত্রিত আইন – শৃংঙ্খলা বিষয়ক কমিটিসমূহ, র‍্যাব ও সকল গোয়েন্দা সংস্থা, পুলিশ, প্রক্টর দপ্তর, ছাত্র – উপদেষ্টা দপ্তর, জনসংযোগ দপ্তর , আইসিটি সেন্টার, পরিবহণ দপ্তর, হল প্রশাসন, বিশ্ববিদ্যালয় পুলিশিং ফোরাম, স্কাউট ও বিএনসিসি, সেচ্ছাসেবী সংগঠন। যারা ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ক্যাম্পাসের ভিতরে এবং বাহিরে সার্বিক তৎপরতা চালু রাখবে।