The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ১৯শে জুন, ২০২৪

এবার ইদুল-আজহা সঙ্গে সমন্বয় হবে রাবির গ্রীষ্মের ছুটি

রাবি প্রতিনিধি: চলমান তাপদাহ ও পানি সংকটের আশংঙ্কা এবং শিক্ষার্থীদের নানাবিধ সমস্যার কথা বিবেচনা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গ্রীষ্মের ছুটি স্থগিত করা হয়েছে। ইদুল-আযহার সাথে সমন্বয় করে ছুটি থাকবে ৯ থেকে ২৭ জুন পর্যন্ত। ৩০ জুন থেকে ক্লাস ও পরীক্ষাসমূহ যথারীতি অনুষ্ঠিত হবে।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তাদের সভায় সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় অন্যদের মধ্যে উপ-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রার, অনুষদ অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালকবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, গ্রীষ্মাবকাশ ৫ থেকে ৯ মে এবং ১৬ থেকে ২৪ জুন ঈদুল-আযহার ছুটি পূর্বনির্ধারিত ছিল। কিন্তু চলমান তাপদাহের কারণে পানি সংকটের আশঙ্কা ছুটিসমূহ পুনর্বিন্যাস করা হয়েছে। পুনর্বিন্যাস্ত ছুটিতে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষাসমূহ ৯ থেকে ২৭ জুন পর্যন্ত এবং অফিসসমূহ ৯ থেকে ২৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে। ৩০ জুন রবিবার থেকে যথারীতি ক্লাস চলমান থাকবে।

সভায় ২১ এপ্রিল ২০২৪ তারিখে অনুষ্ঠিত সভায় গৃহীত ২ মে তারিখে ক্লাস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়। সভায় বিভাগসমূহ প্রয়োজনবোধে ৬ জুন ২০২৪ তারিখ পর্যন্ত অনলাইনে পাঠদান কার্যক্রম পরিচালনা করতে পারবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.