এনটিআরসিএ চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের কাজ শুরু করল

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের কাজ শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শূন্য পদের তথ্য সংগ্রহের মধ্য দিয়ে এই কার্যক্রমের শুরু হচ্ছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তির মাধ্যমে জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের তথ্য চাওয়া হয়েছে৷ বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন এনটিআরসিএ পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) শাহীন আলম চৌধুরী।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের আওতায় চতুর্থ শিক্ষক নিয়োগ চক্রের কার্যক্রম শুরুর লক্ষ্যে জেলা শিক্ষা অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসারগণের তথ্য হার্ডকপি এবং সফট কপি নির্দিষ্ট ছক আকারে এনটিআরসিএর ইমেইলে পাঠাতে হবে। আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে এই তথ্য পাঠানোর অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, মুজিব শতবর্ষে বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন করে আসছেন নিবন্ধিত প্রার্থীরা। সম্প্রতি জাতীয় প্রেসক্লাবে অনশন কর্মসূচিও পালন করেন তারা।

প্রেসক্লাবের ওই অনশন কর্মসূচি শেষে এনটিআরসিএর সামনে অনশন পালন করেন চাকরিপ্রত্যাশীরা। এনটিআরসিএর অনশন চলাকালীন আন্দোলনরতদের একটি প্রতিনিধি দল এনটিআরসিএর চেয়ারম্যানের সাথে সাক্ষাৎ করেন। চেয়ারম্যানের আশ্বাসে পরবর্তীতে অনশন স্থগিত করেন তারা।