The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪

এখানেই শেষ নয়: ফ্রান্সকে হারিয়েই ফাইনাল নিশ্চিত করতে মরিয়া মরোক্কো

কাতার বিশ্বকাপ এখন পর্যন্ত দুর্দান্ত খেলে সেমিফাইনাল নিশ্চিত করেছে মরোক্কোর। গ্রুপপর্বে বেলজিয়াম ও ক্রোয়েশিয়ার মতো দলকে রুখে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। এরপর শেষ ষোলোতে স্পেনের মতো দলকে রুখে দিয়ে টাইব্রেকারে ৩-০ ব্যবধানে হারিয়েছে। আর কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে ইতিহাস গড়েছে।

আর একারনেই তারা স্বপ্ন দেখছে আকাশ ছোয়ার। একারনেই থেমে থাকতে চায় না আটলাস লায়ন্সরা। ফাইনালে যাওয়ার বিশ্বাস তাদের মধ্যে রয়েছে এবং যদি ফাইনালে যেতে পারে তাহলে শিরোপা জেতার জন্যই তারা যাবে।

মঙ্গলবার মরোক্কোর কোচ ওয়ালিদ রেগ্রাগুই বলেছেন, ‘আমরা চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলতে যাচ্ছি। যাদের রয়েছে সেরা সেরা খেলোয়াড়। বিশ্বের সেরা কোচ। তবে আমরা বিশ্বাস করি আমরা ফাইনালে যেতে পারব।

আর যদি ফাইনালে যাই তাহলে কেন শিরোপা জিতবো না? আমরা মোটেও ক্লান্ত নই। আমি আসলে পরিস্কারভাবে বলতে চাই যে আমরা শেষ পর্যন্ত লড়বো, শেষ পর্যন্ত চেষ্টা করবো।’

ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনালে মরোক্কোর লড়াইয়ের মূলমন্ত্র হচ্ছে মানসিকতা। রেগ্রাগুই বলেছেন, ‘আমি তাদের (খেলোয়াড়দের) বলেছি যে, আমরা আমাদের মহাদেশের মানসিকতাই বদলে দিবো। আমরা এখানে (সেমিফাইনালে) কোনো যাদু-মন্ত্রের বলে আসিনি। তবে আত্মতুষ্টিতে ভোগা যাবে না। আমরা খুবই আত্মবিশ্বাসী এবং বিশ্বকাপে সবচেয়ে কঠিন যাত্রাটা ছিল আমাদের।

আরো পড়ুন: দলকে সমর্থন দিতে মরক্কোর সমর্থকরা ৩০টি বিশেষ ফ্লাইটে কাতারে!

তিনি আরো বলেন আমরা অনেকবার বাদ পড়েছি। তবে এবার এখন পর্যন্ত টিকে আছি। সামনে এগিয়ে যেতে আমরা সর্বোচ্চটা দিয়ে লড়াই করবো। বিশেষ করে আফ্রিকার দেশগুলোর জন্য, আরব বিশ্বের জন্য। আমাদের দেশ সব দেশের সংস্কৃতিকে সম্মান করে। আমরা খুবই অতিথিপরায়ণ ও উদার মানসিকতার। সে কারণে আমরা কখনো কারও কাছ থেকে কোনো প্রতিদানও চাই না।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.