The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

এক স্কুলেই পড়ছে ১০ জোড়া যমজ ভাইবোন!

একই সময়ে পৃথিবীতে আসা, একই রকম চেহারা, একই ভালো লাগা আর খারাপ লাগাগুলো বেশ আকৃষ্ট করে সবাইকে। যমজ সন্তানদের প্রতি আলাদা নজর থাকে সবার। তাদের একসঙ্গে চলা, পড়াশোনা, খেলাধুলা উপভোগ করেন অনেকে।

বেশিরভাগ যমজ শিশুকে একই শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি করা হয়। তেমনি ঠাকুরগাঁওয়ের একটি স্কুলে একসঙ্গে বিভিন্ন শ্রেণিতে ১০ জোড়া যমজ ভাইবোন পড়াশোনা করছে। এক শিক্ষাপ্রতিষ্ঠানে ১০ জোড়া যমজ শিশুর পড়াশোনার বিষয়টি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

ঠাকুরগাঁও সদর উপজেলার মুথরাপুর পাবলিক হাই স্কুলে ১০ জোড়া যমজ ভাইবোন পড়াশোনা করছে।

জানা গেছে, বিদ্যালয়টির ষষ্ঠ শ্রেণিতে পড়ে তাহসিন-তাসনিম ও সান-মুন, সপ্তম শ্রেণিতে পড়ে কার্তিক-গণেশ, হাবিব-হাফিজ ও সুমাইয়া-সাদিয়া, অষ্টম শ্রেণিতে শুভ-সৌরভ, নবম শ্রেণিতে হাসি-খুশি ও তাহবি-তাসবি এবং দশম শ্রেণিতে পড়াশোনা করে আবিদ-অমিত ও রাহুল রাহা- চঞ্চল রাহা।

বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আয়েশা সিদ্দিকা বলেন, বিষয়টি আমি বেশ উপভোগ করি। তারা যখন পাশাপাশি বসে তখন তাদের দেখতেও ভালো লাগে। তাদের পড়াশোনার প্রতি আগ্রহ অনেক বেশি। তারা যাতে ভালো কিছু করে আমরা সব সময় তাদের উৎসাহিত করি।

মুথরাপুর পাবলিক হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ আলমগীর বলেন, আমাদের প্রতিষ্ঠানে ২০ জন যমজ ভাইবোন পড়াশোনা করে। তাদের নামগুলো প্রায় একই রকম ও চেহারার মিলও দেখা যায়। সে কারণে কোনটা কে সেটা বুঝতে বিড়ম্বনায় পড়তে হয়। তবুও আমরা যমজদের বিষয়টি বেশ উপভোগ করছি। এ ছাড়াও আমি লক্ষ্য করেছি তাদের মেধাও প্রায় সমান। একজনের শ্রেণির রোল নম্বর দুই হলে অপরজনের তিন হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.