একাদশে ভর্তি: লিখিত পরীক্ষা নেবে সেন্ট গ্রেগরি

একাদশ শ্রেণিতে নতুন শিক্ষার্থী ভর্তিতে লিখিত পরীক্ষা নেবে রাজধানীর সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজ।

রোববার (৯ জানুয়ারি) কলেজের অফিস সূত্রে জানা যায়, সরকারের অনুমতি স্বাপেক্ষে তারা লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নিয়েছে। এক্ষেত্রে কলেজের বিজ্ঞান বিভাগের জন্য ন্যূনতম জিপিএ-৪ দশমিক ৭৮, ব্যবসায় শিক্ষা বিভাগের জন্য ন্যূনতম জিপিএ ৩ দশমিক ৮০ এবং মানবিক বিভাগের ন্যূনতম জিপিএ ৩ নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞান বিভাগে ৩০০, ব্যবসায় শিক্ষা বিভাগে ৮০ ও মানবিক বিভাগে ৮০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

জানা গেছে, গতকাল (৮ জানুয়ারি) থেকে শুরু হওয়া ভর্তির আবেদন কার্যক্রম চলবে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত। ক্যাম্পাসে এসে ভর্তির আবেদনের ফরম সংগ্রহ করা যাবে। একইসময়ে আবেদন ফরম জমা নেওয়া যাবে। ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ১৪ জানুয়ারি (শুক্রবার) সকালে প্রতিষ্ঠানটিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ দিন সকাল নয়টায় বিজ্ঞান বিভাগের ও বেলা এগারোটায় মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞান বিভাগে বাংলা, ইংরেজি, পদার্থবিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত বা জীববিজ্ঞান বিষয়ের পরীক্ষা নেওয়া হবে। ব্যবসায় শিক্ষা বিভাগে বাংলা, ইংরেজি, হিসাববিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং এবং ব্যবসায় উদ্যোগ বিষয়ের পরীক্ষা নেওয়া হবে। মানবিক বিভাগে বাংলা, ইংরেজি, ভূগোল, পৌরনীতি ও অর্থনীতি বিষয়ের পরীক্ষা নেওয়া হবে।

১৩ জানুয়ারি আসন বণ্টন প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।