The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

এআইইউবিতে রোবোটিক্স বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) প্রকৌশল অনুষদের উদ্যোগে ‘৩য় আন্তর্জাতিক সম্মেলন রোবোটিক্স, ইলেকট্রিক্যাল অ্যান্ড সিগন্যাল প্রসেসিং কৌশল ২০২৩’ অনুষ্ঠিত হয়েছে গত ৭ ও ৮ জানুয়ারি দুই দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক এ সম্মেলনে কম্পিউটার, তড়িৎ, ইলেক্ট্রনিক্স, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং রোবোটিক্স প্রযুক্তির উন্নয়ন বিষয়ে উদ্ভাবনী গবেষণা এবং প্রযুক্তিগত পর্যালোচনার মাধ্যমে অংশগ্রহণকারীরা নিজেদের জ্ঞান সংগঠিত করার সুযোগ পান। সম্মেলনে ১৩ জন আমন্ত্রিত বক্তাসহ ৭ জন মূল বক্তা, ৪টি দেশের স্থানীয় এবং আন্তর্জাতিক খ্যাতিমান গবেষক এবং শিল্প বিশেষজ্ঞের ৭০টি গবেষণাপত্র এই সম্মেলনে উপস্থাপন করা হয়েছে।

গত ৭ জানুয়ারি সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক ও এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য ড. কারমেন জেড লামাগনা এই অনুষ্ঠানের উদ্বোধন করেন।

৮ জানুয়ারি সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে এআইইউবি’র ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং সম্মেলনে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র ও পুরস্কার তুলে দেন। আবেদীন তার বক্তব্যে এআইইউবির প্রকৌশল অনুষদের এই ধরনের সম্মেলন আয়োজনের ভূয়সী প্রশংসা করেন এবং অংশগ্রহণকারী প্রতিনিধিদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সম্মেলনে সমাপনী বক্তব্য দেন সম্মেলনের জেনারেল চেয়ার ও এআইইউবি প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. এ বি এম সিদ্দিক হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন সম্মেলনের টেকনিক্যাল প্রোগ্রাম কমিটির চেয়ারম্যান অধ্যাপক শেখ আনোয়রুল ফাত্তাহ। ধন্যবাদ বক্তব্য দেন এআইইউবির প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আবদুর রহমান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.