The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

উদ্ধার অভিযান শেষ, রামেকে ভর্তি আহত ৫ শ্রমিক

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মাণাধীন ১০ তলাবিশিষ্ট শহীদ এমএইচএম কামরুজ্জামান হলের একাংশের ছাদ ধসের ঘটনায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় উদ্ধার কার্যক্রম সমাপ্ত করা হয়।

এর আগে মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় সাতজন নির্মাণশ্রমিক আহত হয়েছেন।

আহতদের মধ্যে পাঁচজন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তারা হলেন- গাইবান্ধার আজাদুল (৩৫), চাঁপাইনবাবগঞ্জের সিফাত (২২), রাজশাহী গোদাগাড়ীর সিহাব (২৫), রাসেল এবং সুরেজ। আর প্রাথমিক চিকিৎসা নেওয়া আহত দুইজনের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী ও নির্মাণশ্রমিক সিহাব দ্য রাইজিং ক্যাম্পাসকে বলেন, ঢালাইয়ের কাজ প্রায় শেষের দিকে ছিল। হঠাৎ ভেঙে নিচে পড়ে যাই। প্রায় তিনতলার সমান উঁচু ছিল। ৯/১০ জনের মতো কাজ করছিলাম।

রাজশাহী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ওহিদুল ইসলাম বলেন, উদ্ধার অভিযান শেষ করা হয়েছে। এই ঘটনায় ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করেছে। নয়জন শ্রমিকের সবাইকে আমরা পেয়েছি। কিন্তু দুইজন কন্ট্রাক্টরের মধ্যে একজনকে পাচ্ছি না। তিনি সম্ভবত পালিয়ে গেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম বলেন, এই ঘটনায় যারাই দায়ী থাকুক না কেন তাদের আইনের আওতায় আনা হবে। প্রয়োজনে তদন্ত কমিটি করে ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ভবনে ধস: হতাহতের সঙ্কা

You might also like
Leave A Reply

Your email address will not be published.