The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

ঈশ্বরগঞ্জের রাজিবপুরে রাস্তার বেহাল দশা , পদক্ষেপ নেই প্রশাসনের

মেহেদী হাসান আহাদঃ রাস্তা নয় যেন এক একটা মরণ ফাঁদে পরিণত হয়েছে ঈশ্বরগঞ্জ উপজেলার প্রত্যন্ত ইউনিয়ন রাজিবপুর ইউনিয়নের বীর অঞ্চলের প্রায় প্রতিটি গ্রামের সড়কগুলো।

উল্লেখ্য ঈশ্বরগঞ্জের রাজিবপুর ইউনিয়নের চড়াকোনা,  ব্রাহ্মণগাতী, চন্দ্রনগর, সাহেবনগর, বেওরপাল, মমরেজপুর, উদয়রামপুর গ্রামের সড়কগুলো ক’দিনের বৃষ্টিতে সম্পুর্ন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের বিজয়ের পর থেকে এই দেশের রাস্তা ঘাট সহ দেশের সার্বিক উন্নয়ন সাধিত হয়েছে , কিন্তু উন্নয়নের ছোয়া লাগেনি উক্ত এলাকার সড়ক গুলোতে। পাকা রাস্তাতো আষাঢ়ের গল্প, উক্ত এলাকাগুলোতে স্বাধীনতার ৫৩ বছরেও আজও ঠিকমতো হয়নি কাঁচা রাস্তা গুলোর কোন টেকসই সংস্কার।

রাস্তার জন্য এই এলাকাগুলোর চলাচলের দূর্দশা চিত্র যেন দেখার মতো কেও নেই, আর থাকলেও চোখ থাকতে অন্ধের মতো অবস্থা।

সরেজমিন পর্যবেক্ষণ করে দেখা যায়, কদিনের বৃষ্টিতে রাস্তাগুলোর বেহাল দশায় স্থবির হয়ে পড়েছে এই অঞ্চলের মানুষের জনজীবন।

রাস্তার বেহাল দশার ফলে শিক্ষার্থীরা ঠিক মতো স্কুল কলেজে যেতে পারছে না, ক্রেতা বিক্রেতারাও ঠিক মতো বাজারে যেতে পারছেন না, কোন প্রকার যানবাহন না চলায় নষ্ট হচ্ছে এই এলাকার উৎপাদিত শস্য, রাস্তার অভাবে এই এলাকার অসুস্থ রোগীদের প্রাণ দিতে হচ্ছে বিনা চিকিৎসায়।

এমনকি রাস্তা ঘাটের এই বেহাল দশার জন্য স্থানীয় ব্যবসায়ী, চাকরিজীবি এমনকি যানবাহন চালকরা তাদের গাড়ি নিয়ে রাস্তায় বের হতে না পারায় তাদের কর্মস্থলে যাওয়া ও জীবিকা নির্বাহ করা এখন কষ্ট সাধ্য হয়ে পড়েছে।এই অবস্থায় পুরো কোনঠাসা হয়ে পরেছে এখানকার গ্রামীণ জনপদ।

স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বারের উদাসীনতা এবং আন্তরিকতার অভাবে আজও এই গ্রামীণ সড়কগুলোর উন্নয়ন হয়নি এমনটাই ধারণা স্থানীয় লোকদের।

এরই সাথে স্থানীয়রা দ্রুত এই রাস্তা পাকা টেকসই সংস্কারের জন্য কার্যকরী পদক্ষেপ নেবার জন্য স্থানীয় জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট প্রশাসনের নিকট দাবী জানান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.