The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪

ইসরাইল-হামাস যুদ্ধ মধ্যপ্রাচ্যের বাইরেও ছড়াতে পারে: পুতিনের হুশিয়ারি

ইসরাইল ও ফিলিস্তিনির স্বাধীনতাকামী সংগঠন হামাসের মধ্যকার যুদ্ধ মধ্যপ্রাচ্যের বাইরেও ছড়িয়ে পড়তে পারে বলে সতর্ক করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বুধবার ক্রেমলিনে রাশিয়ার ধর্মীয় নেতাদের সঙ্গে একটি বৈঠকে তিনি এসব কথা বলেন। খবর এএফপির।

বৈঠকে রুশ প্রেসিডেন্ট বলেন, অন্য মানুষের অপরাধের জন্য গাজার নিরীহ নারী, শিশু ও বৃদ্ধদের শাস্তি দেওয়া হচ্ছে। আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে— এ রক্তপাত ও সংঘর্ষ থামানো। এটি না করতে পারলে এ সংঘর্ষ মধ্যপ্রাচ্যের বাইরেও ছড়িয়ে পড়তে পারে। পশ্চিমাদের কঠর সমালোচনা করে বৈঠকে পুতিন দাবি করেন, কিছু শক্তি আরও উত্তেজনা সৃষ্টি করতে চাইছে। তারা যতটা সম্ভব অন্যান্য দেশ ও জনগণকে এ সংঘাতের দিকে আকৃষ্ট করতে চাইছে।

পুতিন আরও বলেন, শুধু মধ্যপ্রাচ্যে নয়, এর সীমানার বাইরেও বিশৃঙ্খলা ও পারস্পরিক ঘৃণার প্রকৃত ঢেউ শুরু করবে। অন্যান্য জিনিসের পাশাপাশি, তারা জাতীয় ও ধর্মীয় অনুভূতি নিয়ে খেলা করার চেষ্টা করছে। এর ফলে লাখ লাখ মানুষ নির্যাতনের শিকার হচ্ছে।

এদিকে গত ৭ অক্টোবর হামাসের হামলায় যেসব ইসরাইলি নিহত হয়েছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পুতিন। তিনি বলেন, মস্কো ফিলিস্তিন-ইসরাইল ইস্যুতে দ্বিরাষ্ট্র সমাধানের পক্ষে কাজ করা অব্যাহত রেখেছে। দীর্ঘমেয়াদি শান্তির জন্য এটি একমাত্র উপায়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.