The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

ইবি শিক্ষার্থীকে বৈধ কক্ষ থেকে বের করো দেয়ার ঘটনায় তদন্ত কমিটি

নিয়ামতুল্লাহ, ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগ কর্মীদের দ্বারা মাহাদী হাসান নামের এক শিক্ষার্থীকে লালন শাহ হলের বৈধ কক্ষ থেকে বের করে দেয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হল কর্তৃপক্ষ। রবিবার (২ এপ্রিল) হল প্রভোস্ট প্রফেসর ড. মোঃ ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

আবাসিক হলের শিক্ষক এবং ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগের প্রফেসর ড. মোঃ হেলাল উদ্দিনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, আবাসিক শিক্ষক ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. পার্থ সারথি লস্কর এবং সহকারী প্রক্টর ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম।

বিজ্ঞপ্তি সূত্রে, গত ৩০/০৩/২০২৩ তারিখে লালন শাহ হলে সংগঠিত ঘটনার পরিপ্রেক্ষিতে আবাসিক শিক্ষার্থী মাহাদি হাসান-এর লিখিত অভিযোগ তদন্ত করে যথাযথ তথ্য উদঘাটন ও প্রয়োজনীয় সুপারিশ প্রদানের জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হলো। উক্ত কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে লিখিত প্রতিবেদন জমা দেয়ার জন্য অনুরোধ করা হলো।

এ বিষয়ে আহ্বায়ক প্রফেসর ড. মোঃ হেলাল উদ্দিনকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, চিঠি এখনো হাতে পাইনি। হাতে পেলে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, আবাসিক হলের ৪২৮ নং রুমের বৈধ সিটে উঠতে বাঁধা দেয়ার অভিযোগে গত ১লা এপ্রিল প্রভোস্ট বরাবর লিখিত অভিযোগ দেয় ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ভুক্তভোগী মাহাদী হাসান। এ ঘটনায় বাংলা বিভাগের শিক্ষার্থী তরুন, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ফাহিম ফয়সাল ও বাংলা বিভাগের রাজু জড়িত ছিলেন বলে অভিযোগ ভুক্তভোগীর। অভিযুক্তরা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের অনুসারী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.