The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

ইবি ভিসির বিতর্কিত অডিও মাইকে বাজিয়ে পদত্যাগ দাবি

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নিয়োগ বাণিজ্যে সংক্রান্ত অডিও ফাঁসের ঘটনায় তৃতীয়দিনের মতো ভিসি কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে অস্থায়ী চাকুরীজীবি পরিষদ ও সাবেক ছাত্রলীগ নেতাকর্মীরা।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে প্রশাসন ভবনের ২য় তলায় ভিসির কার্যালয় ঘেরাও করে ভিসিবিরোধী বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় ছাত্রলীগের সাবেক ওই নেতাকর্মীদের। আন্দোলন চলাকালীন সময়ে ভিসির কার্যালয় তালাবদ্ধ অবস্থায় ছিলো। এসময় প্রশাসন ভবনের সামনে মাইক দিয়ে ভাইরাল হওয়া অডিও গুলো বাজানো হয়। অস্থায়ী চাকুরীজীবি পরিষদের সভাপতি টিটো মিজান এবং সাধারণ সম্পাদক রাসেল জোয়ার্দ্দারের নেতৃত্বে ভিসির পদত্যাগের দাবিতে এই আন্দোলনটি চলমান রয়েছে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ আজাদ তাদেরকে আলোচনার মাধ্যমে বিষয়টি মেটানোর সুপারিশ করলেও তারা তা নাখোচ করে দেয়।

এ বিষয়ে অস্থায়ী চাকুরীজীবি পরিষদের সাধারণ সম্পাদক রাসেল জোয়ার্দ্দার বলেন, আমরা প্রক্টর স্যারের নেতৃত্বে আলোচনায় বসতে চাই। ভিসির দুর্নীতি এখন প্রকাশ্যে এসেছে এবং তিনি নিজেও বলেছেন অডিও গুলাও তারই। তাই যেকোনো একটা সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমরা আন্দোলন করব।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ঘটনাস্থলে গিয়ে বলেন, প্রকাশিত অডিও গুলো অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত একজনের নামে চালানোর কোনো অধিকার নেই। আমি পুলিশদের বলেছি তৎক্ষণাত মাইকগুলো সড়িয়ে ফেলতে। আলোচনার মাধ্যমে বিষয়গুলো মিটিয়ে ফেলাই যুক্তিযোক্ত।

উল্লেখ্য, গত ১৬ ও ১৭ ফেব্রুয়ারি “ফারাহ জেবিন” ও “মিসেস সালাম” পৃথক দুইটি ফেসবুক আইডি থেকে ৫টি অডিও ক্লিপ ভাইরাল হয়। পরে “আল বিদা” নামে ফেসবুক আইডি থেকে ভিসির আরও একটা অডিও ক্লিপ ভাইরাল হয়। অডিওতে চাকরির প্রশ্নের বিষয়ে কথোপকথন, চাকরির বিনিময়ে আর্থিক লেনদেনসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়োগ বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ভিসিকে কথা বলতে শোনা যায়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.