The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

ইবি দেশরত্ন শেখ হাসিনা হলে সিসিটিভি ফুটেজ ১৯৭০ সালের!

নিয়মতুল্লাহ, ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২২-২২ শিক্ষাবর্ষের এক নবীন ছাত্রী নির্যাতনের ঘটনায় দেশরত্ন শেখ হাসিনা হলে ১৯৭০ সালের সিসিটিভি ফুটেজ দেখা গেছে। গতকাল (১৮ ফেব্রুয়ারি) শনিবার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করার সময় এটি তদন্ত কমিটির নজরে আসে।

সূত্রমতে, হলের বাইরে এবং ভেতরে সব মিলিয়ে মোট ৮টি সিসিটিভি ক্যামেরা আছে। এর মধ্যে দুইটি অচল। ক্যামেরাগুলো যে অবস্থানে লাগানো রয়েছে তাতে ওই রাতের ঘটনার একটা অংশ ভিডিও থাকার কথা এসব ক্যামেরায়।

এ বিষয়ে দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট ড. শামসুল আলম বলেন, টেকনিক্যাল ত্রুটির কারণে আমরা এখনও ফুটেজ পাইনি। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারকে দায়িত্ব দেওয়া হয়েছে। হার্ডডিস্কে ট্রাবল হওয়ায় ফুটেজ শো করছে না।

এদিকে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক ড. আহসানুল আম্বিয়া সিসিটিভির বায়োসের ব্যাটারি নষ্ট হয়ে যাওয়ায় ফুটেজে এত পুরোনো তারিখ দেখা গেছে বলে জানিয়েছেন।
তিনি বলেন, ওই ব্যাটারির মাধ্যমে সিসিটিভি ফুটেজে তারিখ ও সময় দেখা যায়। সেটি নষ্ট থাকায় ইনিশিয়াল তারিখে চলে গেছে। ফুটেজ হার্ডডিস্কে থাকার কথা। সেখান থেকে রিকভারি করার চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত রোববার রাতে এক নবীন ছাত্রীকে ডেকে নির্যাতন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীর নেতৃত্বে তাঁর অনুসারীরা। নির্যাতনের সময় তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, গালাগাল এবং এই ঘটনা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.