The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ইবির শূন্য আসনের সাক্ষাৎকার ২০ নভেম্বর

ইমন, ইবি:  ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছ বহির্ভূত ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ডি-ইউনিটের দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এ সংক্রান্ত ভর্তি বিজ্ঞপ্তি এবং ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনাবলীও প্রকাশ করেছে কর্তৃপক্ষ। আগামী ২০ নভেম্বর ৯টি শূন্য আসনের বিপরীতে সাক্ষাৎকার নেওয়া হবে।

ডি-ইউনিটের সমন্বয়কারী ও থিওলজী এণ্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. হাফেজ আবু নোমান মোঃ এরশাদ উল্লাহ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ডি-ইউনিটভূক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ৯ টি শূন্য আসন পূরণ করার জন্য ২য় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের (মেধাক্রমানুসারে) সাক্ষাৎকার আগামী ২০ নভেম্বর অনুষ্ঠিত হবে।

অফিস চলাকালীন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষদ ভবনের চতুর্থ তলায় ডি-ইউনিটের সমন্বয়কারীর কার্যালয়ে সাক্ষাৎকার নেওয়া হবে। সাক্ষাৎকার সভায় চূড়ান্ত ভর্তির অনুমতিপত্র প্রদান করা হবে এবং প্রদত্ত নির্দেশনা অনুযায়ী সাক্ষাৎকারের দিন থেকে আগামী ২৩ নভেম্বরের মধ্যে প্রয়োজনীয় ভর্তি ফি প্রদান করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। উক্ত সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে না পারলে পরবর্তীতে ভর্তি হওয়ার আর কোনও সুযোগ থাকবে না।

আসন খালি থাকা সাপেক্ষে ৩য় মেধা তালিকার প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের তারিখ ও সময় পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (iu.ac.bd) বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে। বিজ্ঞপ্তি পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধনের ক্ষেত্রে ইউনিট কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিন্মোলিখিত কাগজপত্র অবশ্যই সাক্ষাৎকার সভায় উপস্থাপন করতে হবে।
ক. ভর্তি পরীক্ষার হলের পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র ।
খ. মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, মার্কশীট এবং সার্টিফিকেট অথবা সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র।
গ. সদ্য তোলা আট (৮) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি।
ঘ. ক্লাস শুরু হওয়ার তারিখ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কর্তৃপক্ষ কর্তৃক ওয়েবসাইটের (ক্লিক করুন) মাধ্যমে জানানো হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.