The Rising Campus
News Media

ইবির ‘ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগে র‍্যাগিং বিরোধী সভা অনুষ্ঠিত

মোস্তাক মোর্শেদ ইমন, ইবি : জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ‘ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগে র‍্যাগিং বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন ভবনের ১৩৫ নং রুমে এ সেমিনারের আয়োজন করা হয়।

‘ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সাহিদা আখতার এর সভাপতিত্বে সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল করিম খান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক বিলাসী সাহা, সহকারী অধ্যাপক মোঃ মেহেদী হাসান এবং ফোকাল পয়েন্ট এর ডেপুটি রেজিস্ট্রার চন্দন কুমার দাস।

সেমিনারে সভাপতির বক্তব্যে সাহিদা আখতার বলেন, র‍্যাগিং শুধুমাত্র সিনিয়রদের দ্বারাই হয় না। বিভিন্ন মাধ্যমে র‍্যাগিং হতে পারে সহপাঠী, শিক্ষক এমনকি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের দ্বারাও। তাই কথা বা কাজে সবার সচেতন হওয়া প্রয়োজন।

তিনি আরো বলেন, একটি নবজাতক যে রকম হয়, একটি নতুন শিক্ষার্থীও বিশ্ববিদ্যালয়ে আসার পর একই রূপ অবস্থায় থাকে। বিশ্ববিদ্যালয়ের নতুন যে শিক্ষার্থীরা আসে তারা মানসিকভাবে খুব সংবেদনশীল হয়। তাই নির্যাতন করে, ভয় দেখিয়ে কিংবা আতঙ্ক সৃষ্টি করে কখনো হৃদয় জয় করা যায় না।

এসময় ‘ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের চারটি ব্যাচের প্রায় শতাধিক শিক্ষার্থী সেমিনারে অংশগ্রহণ করেন।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.