The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৬ই জুন, ২০২৪

ইবির বিদেশি শিক্ষার্থীদের নবীন বরণ ও প্রবীণ বিদায়

মোস্তাক মোর্শেদ, ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উচ্চশিক্ষায় ২০২১-২২ শিক্ষাবর্ষে সাত জন বিদেশী শিক্ষার্থী ভর্তি হয়েছেন। রোববার (১৯ মার্চ) সকাল ১০ টার দিকে প্রশাসন ভবনের তৃতীয় তলায় অবস্থিত কনফারেন্স রুমে সাতজন বিদেশি শিক্ষার্থীদের নবীনবরণ ও একজন প্রবীণ শিক্ষার্থীর বিদায় অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাফেয়ার্স সেল এ অনুষ্ঠানের আয়োজন করে।

ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাফেয়ার্স সেলে’র পরিচালক অধ্যাপক ড. মো: আবু হেনা মোস্তফা জামালের সভাপতিত্বে এসময় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো: শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন ভুঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান এবং বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. শাহাদৎ হোসেন আজাদ। রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, এবছর স্নাতকে ৪ জন, পিএইচডিতে ২ জন এবং এমফিলে ১ জনসহ মোট ৭ জন আন্তর্জাতিক শিক্ষার্থী ভর্তি হয়েছেন এবং একজন স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

এ বছর ‘ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি’ বিভাগ থেকে একজন সোমালিয়ান শিক্ষার্থী তার স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। স্নাতকে নেপাল থেকে ফার্মেসী ও ‘ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং’ বিভাগে দুজন এবং গাম্বিয়া থেকে ‘ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং’ ও ‘হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি’ বিভাগে ভর্তি হয়েছেন। এছাড়াও ভারত থেকে ‘আরবি ভাষা ও সাহিত্য’ বিভাগ ও ‘ইংরেজি’ বিভাগে পিএইচডিতে ২ জন এবং ‘আরবি ভাষা ও সাহিত্য’ বিভাগে ১ জন এমফিলে ভর্তি হয়েছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.