The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

ইবির ইংরেজি বিভাগে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

নিয়ামতুল্লাহ, ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এতে ১৯৯১-৯২ থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষের সাবেক-বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। দিনটি উপলক্ষে শুক্রবার (১০ মার্চ) সকাল সাড়ে ১০টায় রবীন্দ্র-নজরুল কলা ভবন থেকে আনন্দ শোভাযাত্রা বের করে বিভাগটি।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে মিলিত হয়। পরে সেখানে বিভাগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় ইংরেজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সাঈদ এ কে মনোয়ারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন কলা অনুষদের ডিন ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশীদ আসকারী, বিভাগের অধ্যাপক ও সাবেক উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান। এসময় বিভাগের অন্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় বিভাগের প্রাক্তন শিক্ষার্থী নেচে গেয়ে আনন্দ উচ্ছ্বাস করেন এবং তাদের অনুভূতি ব্যক্ত করেন। তারা জানান, অনেকদিন পর একত্রিত হয়ে আমরা খুবই আনন্দিত। বন্ধুবান্ধবদের দেখা হয়না কতদিন এখানে এসে সে সুযোগটি পেয়েছি। বড় ভাই-বোনদেরও দেখার সুযোগ হয়েছ। এতো খুশি হয়েছি যা বলে বুঝানোর মতো না। এরকম আয়োজন বারবার হোক সে প্রত্যাশা।

আলোচনা সভায় উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ইংরেজি বিভাগের অ্যালামনাই যারা আছেন তারা অনেক ভালো জায়গায় কাজ করছেন। এছাড়া তারা আমাদের বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন। উত্তরোত্তর আরও যতোদিন যাবে ইংরেজি বিভাগ ততো সমৃদ্ধ হবে। এছাড়া তারা সমাজে, দেশে কিংবা দেশের বাহিরে নেতৃত্ব দিচ্ছে। আর আপনাদের কারণে বিশ্ববিদ্যালয় অনেক সুনাম অর্জন করেছে।

https://www.facebook.com/therisingcampus

You might also like
Leave A Reply

Your email address will not be published.