The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২০শে জুলাই, ২০২৪

ইবিতে শাপলা ফোরামের নির্বাচন ৪ ডিসেম্বর

মোস্তাক মোর্শেদ ইমন, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের ২০২২ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে । এ দিন সকাল ৯টা ৪৫ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মমতাজ ভবনের দ্বিতীয় তলায় এ ভোটগ্রহণ চলবে।

বুধবার দুপুরে কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের আহ্বায়ক ও প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. দেবাশীষ শর্মা এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এ বছর শাপলা ফোরামের নির্বাচনে ৩০ জনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছি। বিশ্ববিদ্যালয়ের ২৫২ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের প্রত্যক্ষ ভোটে ১৫ জন প্রতিনিধি নির্বাচিত হবেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, গত ২৭ নভেম্বর নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী শিক্ষকদের মনোনয়নপত্র সংগ্রহ ও ২৮ নভেম্বর মনোনয়নপত্র গ্রহণ করা হয়। ২৯ নভেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। আগামী ৪ ডিসেম্বর ভোটগ্রহণ ও গণনা শেষে ঐ দিনই ফল প্রকাশ করা হবে।

পরবর্তীকালে সর্বোচ্চ ভোট প্রাপ্ত ১৫ প্রতিনিধির মধ্য থেকে আলোচনাসাপেক্ষে সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষসহ ১৫টি পদ বণ্টন করে কমিটি ঘোষণা করা হবে।

সার্বিক বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. দেবাশীষ শর্মা বলেন, আমরা প্রয়োজনীয় সব প্রস্তুতি গ্রহণ করেছি। বিধি অনুযায়ী নির্বাচন পরিচালনা করা হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.