The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

ইবিতে লোক প্রশাসন দিবস পালিত

মোস্তাক মোর্শেদ, ইবিঃ  জাঁকজমক আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) র‍্যালি ,আলোচনা সভা সহ নানা আয়োজনে লোকপ্রশাসন দিবস-২০২৩ পালিত হয়েছে।

বুধবার (১ মার্চ) বেলা ১২টার দিকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন ভবন থেকে লোকপ্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়। এ র‍্যালি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে শেষ হয়।

অনুষ্ঠানে বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো: লুৎফর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন অধ্যাপক ড. মো: ফকরুল ইসলাম এবং সঞ্চালনায় ছিলেন লোক প্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাম্মি আক্তার অন্তরা ও মাষ্টার্সের শিক্ষার্থী আশেক-এ-খোদা।

লোকপ্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, লোক প্রশাসন দিবস-২০২৩ এর মধ্য দিয়ে কর্মচারী, কর্মকর্তা ও শিক্ষার্থীদের মধ্যে মেলবন্ধন, সাম্প্রীতি ও পারস্পারিক সহযোগিতামূলক একাডেমিক পরিবেশ তৈরি হবে এবং এ উদ্দেশ্য বাস্তবায়িত হবে। এই বিভাগের গ্র্যাজুয়েটরা যেমন দেশে-বিদেশে অবদান রেখে চলেছে ভবিষ্যতে তেমনি জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, লোকপ্রশাসন মানেই সুশাসনের চর্চা। আমাদের সৌভাগ্য, আমাদের প্রেস্টিজিয়াস একটি বিভাগ হলো লোকপ্রশাসন বিভাগ। এই দিবসে লোকপ্রশাসন বিভাগের সাফল্য কামনা করছি। এই বিভাগের সাথে সম্পৃক্ত সকল পর্যায়ের শিক্ষার্থীদের চলার পথ ও ভবিষ্যৎ যেন মসৃণ হয় এ শুভ কামনা ব্যক্ত করছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.