The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ইবিতে ভর্তি পরীক্ষার ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ষষ্ঠ মেধাতালিকা প্রকাশিত হয়েছে। এতে মোট তিনটি ইউনিটে স্থান পেয়েছে ৮৪৬ জন ভর্তিচ্ছু। বুধবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল সূত্রে এসব তথ্য জানা গেছে।

আইসিটি সেলে সূত্রে, মেধাতালিকায় ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে ৫১৩, ‘বি’ (মানবিক) ইউনিটে ২২৪ ও ‘সি’ (বাণিজ্য) ইউনিটে ১০৯ জন ভর্তিচ্ছু স্থান পেয়েছেন। এবারের জিপিএ সহ ভর্তিচ্ছুদের সর্বনিম্ন নম্বর (কাটমার্ক) যথাক্রমে ৭৮.২৫, ৭৫.৮১ ও ৭৮।

ষষ্ঠ তালিকায় স্থানপ্রাপ্তদের ২২ ডিসেম্বর সন্ধ্যা ৬টার বিশ্ববিদ্যালয়ে এসে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের নম্বরপত্র জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। এ তালিকায় স্থানপ্রাপ্তরা বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন করতে পারলেও সপ্তম তালিকা থেকে তা সম্পূর্ণরূপে বন্ধ হবে। তবে ভর্তি হওয়া বিশ্ববিদ্যালয়ে বিভাগ মাইগ্রেশন চলমান থাকবে।

এ বিষয়ে আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া বলেন, গুচ্ছের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী সপ্তম তালিকা থেকে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধ করা হয়েছে। তবে বিষয়টি বিতর্কের জন্ম দিয়েছে। গুচ্ছের মিটিংয়ে বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত নির্দেশনা অনুযায়ী ভর্তি কার্যক্রম চলবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.