The Rising Campus
News Media

ইবিতে ভর্তি আবেদন সম্পন্ন, প্রথম মেধাতালিকা ৩ নভেম্বরের মধ্যে

এম.এন মুনিম, ইবি:ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি আবেদন সম্পন্ন হয়েছে। তিনটি ইউনিটের অধিনে ৩১ টি বিভাগের ২ হাজার ২০টি আসনে আবেদন পড়েছে ৪২ হাজার ৯৬৫ জন ভর্তিচ্ছুর। আগামী ৩ নভেম্বরের মধ্যে প্রথম মেধাতালিকা প্রকাশ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল রাইজিং ক্যাম্পাসকে জানান, ‘বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি এবং জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘এ’ ইউনিটে ৫৫০ আসনের বিপরীতে ২৪ হাজার ৩৪৩টি এবং চারুকলা বিভাগে ৩০টি আসনের বিপরীতে ৫৩৬টি, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভূক্ত ‘বি’ ইউনিটে ১২ হাজার ৮৭০টি, বাণিজ্য অনুষদভূক্ত ‘সি’ ইউনিটে ৫ হাজার ২১৬টি আবেদন জমা পড়েছে।

‘বি’ ইউনিটে ৯৯০টি আসনের মধ্যে বিজ্ঞানের শিক্ষার্থীদের জন্য ৩৩৩টি, মানবিকদের জন্য ৫৭২টি ও বাণিজ্যের শিক্ষার্থীদের জন্য ৮৫টি আসন বরাদ্দ রয়েছে। এদিকে ‘সি’ ইউনিটে ৪৫০টি আসনের মধ্যে বাণিজ্যের শিক্ষার্থীদের জন্য ৩৪৮টি, বিজ্ঞানের জন্য ৬৬টি ও মানবিকের শিক্ষার্থীদের জন্য ৩৬টি আসন বরাদ্দ রয়েছে।

ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির প্রধান ও আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া বলেন, আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আগামী তিন নভেম্বরের মধ্যে প্রথম মেধাতালিকা প্রকাশিত হবে।

3
You might also like
Leave A Reply

Your email address will not be published.