The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪

ইবিতে ‘বৈশ্বিক নাগরিকত্ব ও নাগরিক শিক্ষা’ শীর্ষক কর্মশালা

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বৈশ্বিক নাগরিকত্ব ও নাগরিক শিক্ষা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ স্কাউটস ও ইউএনডিপির যৌথ উদ্যোগে ও ইবি রোভার স্কাউটে গ্রুপের ব্যবস্থাপনায় রবিবার (২৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয় টিএসসিসির ১১৬নং কক্ষে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক প্রফেসর ড. রুহুল কে এম সালেহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন ও এএলটি বাংলাদেশ স্কাউট প্রফেসর তৌফিক আহমেদ তাপস, সংগঠনটির আর এস এল প্রফেসর ড. আমিনুল ইসলাম, প্রফেসর ড. কামরুল হাসান উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন ইউএনডিপি ‘আমিও সুনাগরিক’ প্রজেক্টের ফ্যাসিলেটর রোভার সাব্বির হোসেন জয়, সিনিয়র রোভার মেট প্রতিনিধি (বাংলাদেশ স্কাউটস) ও কুষ্টিয়া জেলা রোভার মেহেদী হাসান, কুষ্টিয়া সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট রোভার মামুনুর রশীদ ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট রোভার অর্নব মাহমুদ। কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও সংগঠনের সদস্য সচিব এইচ এম আলী হাসান ও সঞ্চালনা করেন ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ, ইউনিট কাউন্সিলের সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ।

কর্মাশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভিসি প্রফেসর ড.মাহবুবুর রহমান বলেন, যারা স্কাউটিং করে তারা সমাজে মানবিক সেবা দিয়ে থাকে। আমাদের উপর যে দায়িত্ব আছে সেই দায়িত্ব যথাযথভাবে পালন করার সর্বোচ্চ চেষ্টা করবো। আমাদেরকেও সমাজে মানবিক সেবা প্রদানে সচেষ্ট থাকতে হবে। আমরা প্রতিদিন ভালো কিছু চর্চা করি। ভুল থেকে শিক্ষা নিয়ে ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। তাহলে জীবন হয়ে উঠবে অনেক সুন্দর।’

কর্মশালায় ৩১ জন রোভার ও ৯ জন গার্ল-ইন রোভারকে বৈশ্বিক নাগরিকত্ব ও নাগরিক শিক্ষা বিষয়ক বিভিন্ন দিকনির্দেশনামূলক পরামর্শ দেওয়া হয় এবং কর্মশালা শেষে রোভার ও গার্ল-ইন রোভারদের সার্টিফিকেট প্রদান করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.