The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ইবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

মোস্তাক মোর্শেদ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রশাসন ভবন চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলি প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ভাস্কর্য ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এসে শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া।

এছাড়াও পরে পর্যায়ক্রমে শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন বিভাগ, সাংবাদিক সংগঠন, শাখা ছাত্রলীগসহ রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন স্মৃতি ভাস্কর্যে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে সকাল সাড়ে ১১টায় ক্যাম্পাসের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় জাতির পিতার জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কেক কাটা হয়। একই সাথে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. দেবাশীষ শর্মা।

এছাড়াও বাদজুম্মাহ বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.