The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ইবিতে প্রথম বর্ষের ক্লাস ২ সেপ্টেম্বর, র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস আগামী ২ সেপ্টেম্বর থেকে শুরু হবে। এই লক্ষ্যে শিক্ষার্থীদের যথাসময়ে নিজ নিজ বিভাগে উপস্থিত থাকার জন্য নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২৮ আগষ্ট) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এই তথ্য নিশ্চিত করেছেন। এ ব্যাপারে তার স্বাক্ষরিত একটি ভর্তি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে বলে জানান তিনি।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস আগামী ২ সেপ্টেম্বর থেকে শুরু হবে। বিভাগসমূহ নিয়মিত ক্লাসের সময়সূচি শিক্ষার্থীদের জানিয়ে দেবে।

এর আগে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী শিক্ষার্থীদের ২৭ থেকে ২৯ আগষ্টের মধ্যে ভর্তি সংক্রান্ত যাবতীয় বিষয় সম্পন্ন করতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, গত বছরের তুলনায় আমরা এবার অনেক আগেই ক্লাস শুরু করতে যাচ্ছি। যার ফলে আমি মনে করি ভবিষ্যতে সেশনজট সমস্যা কাটিয়ে উঠা যাবে।

উপাচার্য আরও বলেন, র‍্যাগিং এর বিরুদ্ধে আমরা সর্বদা সোচ্চার। আমাদের এন্টি র‍্যাগিং কমিটি সর্বদা কাজ করে যাচ্ছে। এছাড়াও হাইকোর্টেরও নির্দেশনা রয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং শব্দটি রাখতে চাইনা।

সেন্ট্রাল ওরিয়েন্টেশনের বিষয়ে উপাচার্য বলেন, আমরা অবশ্যই চেষ্টা করব ওরিয়েন্টেশন করার এবং খুব শীঘ্রই বিষয়টি নিয়ে আমরা বসবো।

সবশেষে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, একজন শিক্ষক হিসেবে আমি সবসময় চাই একজন শিক্ষার্থী মানুষের মতো মানুষ হয়ে বিশ্ববিদ্যালয়ের লেখাপড়া শেষ করুক। নবীন শিক্ষার্থীদের জন্য পড়াশোনার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দায়িত্ব আমাদের তারা শুধু পরিশ্রম করে লেখাপড়া করবে এবং পরিবারের মুখ উজ্জ্বল করবে। ইসলামী বিশ্ববিদ্যালয়কে দেশ বাসীর কাছে পরিচিত করে তুলবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.