The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২০শে জুলাই, ২০২৪

ইবিতে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে গ্রেফতার এবং নিবন্ধন বাতিলে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা দিবসে কটুক্তি এবং চাইল্ড এক্সপ্লোটেশনের অপরাধে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে গ্রেফতার এবং পত্রিকার নিবন্ধন বাতিলের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা বলেন, যারা বাংলাদেশকে পিছনের দিকে নিয়ে যেতে চাই তাদের কাছে চাল-ডাল, মাংসের স্বাধীনতা নয়। তাদের কাছে স্বাধীনতা মানে একটি শক্তির দালালী করে ডলার ইনকাম করা। আমরা দেখেছি একটা ছোট্ট বাচ্চাকে ব্যবহার করে তার কাছে ১০টাকা দিয়ে স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্রকে টেকব্যাক বাংলাদেশে রূপান্তর করার পয়তারা শুরু করা হয়েছে। বাংলাদেশ যখন ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়েছে এবং স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে। এছাড়া বাংলাদেশ যখন সারাবিশ্বের দরবারে রোল মডেল হতে চলেছে ঠিক এই মূহুর্তে স্বাধীনতা দিবসে এ ধরণের ঘটনা ঘটানো হয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং অনতিবিলম্বে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে গ্রেফতার ও পত্রিকার নিবন্ধন বাতিলের দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে একটি ছোট্ট বাচ্চার ছবি দিয়ে প্রথম আলো একটি নিউজ করে এবং নিউজে চাল ডাল মাংসের স্বাধীনতার বিষয় উল্লেখ করেন। যার ফলে স্বাধীনতা প্রিয় সকল মানুষ এর প্রতিবাদ জানায়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.