The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

ইবিতে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগে ” ইভ্যালুয়েশন অফ সাইবার ক্রাইম এন্ড দ্যা নিড অফ সাইবার জুরিসপ্রুডেন্স ইন বাংলাদেশ” শীর্ষক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) সকাল সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাকক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেবা মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দা সিদ্দিকা। আলোচক হিসেবে বক্তব্য রাখেন একই বিভাগের অধ্যাপক ড. নূরন নাহার, সহযোগী অধ্যাপক ড.আব্দুল করিম খান, অধ্যাপক ড. আনিসুর রহমান। এবং রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আবু হানিফ (সেশন ২০১৪- ২০১৫)।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. লুৎফর রহমান, অধ্যাপক ড. আসাদুজ্জামান অধ্যাপক ড. শাহিনুর রহমান প্রমুখ।

সেমিনারের সভাপতি অধ্যাপক ড. রেবা মন্ডল বলেন, প্রযুক্তির কল্যাণে আমরা অনেক এগিয়ে গিয়েছি। কিন্তু কিছু ক্ষেত্রে এর অপব্যবহার ও করা হয়। তারই একটি ক্ষেত্র সাইবার ক্রাইম। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে শুরু করে এখন অনেক ক্ষেত্রেই সাইবার ক্রাইম লক্ষ্যনীয়। এমনকি এই ক্রাইমের শিকার হয়ে অনেকে আত্মহত্যার পথও বেছে নিচ্ছে। তাই এসব অপরাধ সম্পর্কে শহর থেকে শুরু করে গ্রাম পর্যায়েও আমাদের সচেতনতা বৃদ্ধি করতে হবে। আইনে এই সম্পর্কিত কি কি ব্যবস্থা আছে সেগুলোও জানতে হবে এবং এর যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.