The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ইবিতে পালিত হয়েছে আন্তর্জাতিক মানবাধিকার দিবস

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) বেলা সোয়া ১১ টার দিকে র‌্যালিটি মীর মশাররফ হোসেন ভবন থেকে শুরু হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যাল চত্বরে সমবেত হয়। এরপর দিবসটি উপলক্ষে সেখানে মুক্তির প্রতীক পায়রা উড়ানো হয়।

আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সাহিদা আখতারের সভাপতিত্বে ও সঞ্চালনায় র‌্যালি পরবর্তী সময়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়া আরও বক্তব্য রাখেন প্রক্টর প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন ও সহকারী অধ্যাপক বিলাসী সাহা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে মানুষ হতে আসে। মানুষ হিসেবে তারা যেন পাঠ সমাপ্ত করে বেরিয়ে যেতে পারে। আচার-ব্যবহার কথাবার্তা ইত্যাদির মাধ্যমে তাদের দ্বারা যাতে কেউ কষ্ট না পাই সেদিকে লক্ষ্য রাখা উচিত। তিনি আরও বলেন, আমরা একে অপরকে সহযোগিতা করব, মানুষের অধিকার প্রতিষ্ঠায় ভূমিকা রাখব, এই হোক আজকের দিনে আমাদের প্রত্যয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.