The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

ইবিতে তথ্য অধিকার সচেতনতা বিষয়ক র‍্যালী

ইবি প্রতিনিধি : ‘তথ্য অধিকার-সুশাসনের অঙ্গীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তথ্য অধিকার সম্পর্কে সচেতনতা শীর্ষক বর্ণাঢ্য র‍্যালীর আয়োজন করা হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) সকাল ১১ টায় প্রশাসন ভবনের সামনে হতে আয়োজিত র‌্যালিটি প্রশাসন ভবন চত্বর থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‍্যালী শেষে মৃত্যুঞ্জয়ী ম্যুরালের সামনে বক্তব্য প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বক্তব্য প্রদান অনুষ্ঠানে ইবি উপ-উপাচার্য ড. মাহবুবুর রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশের কনসেপ্টই হলো তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা,ঘাটে-মাঠে,অফিস-আদালতে সবখানেই যেন তথ্যের সরবরাহ থাকে। আমরা যেন ডিজিটাল বাংলাদেশেই থাকি, এখান থেকে আমরা পিছিয়ে যেতে চাই না এবং যার হাত ধরে এই ডিজিটাল বাংলাদেশ নির্মাণ সম্ভব হয়েছে তার হাতকে যেন আমরা শক্তিশালী করি।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য অধিকার বিষয়ক আইন বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠিত বক্তব্য প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোষাধাক্ষ্য অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, তথ্য অধিকার বিষয়ক আইন বাস্তবায়ন কমিটির সদস্য-সচিব ও তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ইন-চার্জ) ড. আমানুর রহমান, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, প্রেস প্রশাসক প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ. এইচ.এম আলী হাসান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মোঃ নওয়াব আলী ,পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ আবুল কালাম আজাদ (ভারঃ), হিসাব পরিচালক শেখ মোঃ জাকির হোসেন (ভারঃ), শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল ছিদ্দিকী আরাফাত, তথ্য কর্মকর্তা উপ-রেজিস্ট্রার মোঃ সাহেদ হাসান, বিকল্প তথ্য অধিকার বিষয়ক ফোকাল পয়েন্ট কর্মকর্তাও উপ-রেজিস্ট্রার তারেক মাহমুদ হোসেন প্রমুখ।

র‍্যালী শেষে উপস্থিত সবার মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.