The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

ইবিতে ছাত্রলীগের আয়োজনে সন্ত্রাস ও মৌলবাদ বিরোধী পদযাত্রা

নিজস্ব প্রতিবেদক: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের আয়োজনে সন্ত্রাস ও মৌলবাদ বিরোধী পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ১৭ আগস্ট দেশবিরোধী, মানবতাবিরোধী, সন্ত্রাসী সংগঠন বিএনপি জামায়াতের দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয় জিয়া মোড় থেকে মিছিল বের করে সংগঠনটি।

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসহ বিশ্ববিদ্যালয় সংলগ্ন শেখপাড়া বাজার প্রদক্ষিণ করে দলীয় টেন্টে এসে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি তন্ময় শাহা টনি, আল মামুন, রফিকুল ইসলাম, মামুনুর রশিদ ও নাইমুর রহমান জয়, যুগ্ম-সাধারণ সম্পাদক হোসাইন মজুমদার এবং সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখসহ দুই শতাধিক ছাত্রলীগ কর্মী উপস্থিত ছিলেন।

এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আপনারা জানেন আগস্ট শোকের মাস। এই শোকের মাসেই তৎকালীন ওই বিএনপি-জামায়াত জোট সরকারের সময় একটা সরকারের প্রত্যক্ষ মদদে এই বাংলাদেশে হরকাতুল জিহাদ, জঙ্গি সংগঠন, বাংলা ভাইয়ের নেতৃত্বে তারেক জিয়া প্রত্যক্ষ নির্দেশে খালেদা জিয়া ও নিজামীর সম্মতিতে সারা বাংলাদেশে একযোগে পাঁচশটি জায়গায় বোমা হামলা হয়েছিল। আমাদের কাছে মনে হয় না বিশ্বের আর কোথাও এমন ন্যাক্কারজনক ঘটনার ইতিহাস রচিত হয়েছে। জঙ্গিবাদকে শেখ হাসিনা সরকার সমূলে মূলোৎপাটন করেছে। আজকে ছাত্রসমাজকে সাথে নিয়ে স্পষ্টভাবে বলে দিতে চাই এই বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, এই বাংলাদেশ শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ। এই দেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই, কোনো মৌলবাদের স্থান নেই। এই বাংলাদেশ হবে শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ ও স্মার্ট বাংলাদেশ।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ওই বিএনপি-জামায়াত জোট এ দেশকে জঙ্গির কারখানা বানানোর জন্য দেশের ৬৪টি জেলায় তারা এক যোগে যে সিরিজ বোমা হামলা চালিয়েছিলো ইবি শাখা ছাত্রলীগ তার তীব্র প্রতিবাদ জানায়। ইবি শাখা ছাত্রলীগ এই সমাবেশের মাধ্যমে স্পষ্ট বার্তা দিতে চাই তারা যদি এই দেশকে নিয়ে কোন রকম দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত চালায় শাখা ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী রাজপথে নেমে তাদের প্রতিহত করার জন্যে সোচ্চার আছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.