The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

ইবিতে চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষায় উপস্থিতি ৬২ শতাংশ

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ১৩৬ জন আবেদনকারীর মধ্যে ৮৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। যা মোট আবেদনকারীর ৬১.৭৭ শতাংশ।

বৃহস্পতিবার (৬ জুন) পরীক্ষা শেষে গুচ্ছ ‘বি’ ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. এমতাজ হোসেন বিষয়টি নিশ্চিত করেন। বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত (দেড় ঘন্টা) বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, বি ইউনিট সমন্বয়ক অধ্যাপক ড. এমতাজ হোসেন, চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ.এইচ.এম আক্তারুল ইসলাম প্রমুখ।

চারুকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ.এইচ.এম আক্তারুল ইসলাম বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১৩৬ জন আবেদন করেছিল, উপস্থিত ৮৪ জন যা ৬১.৮ শতাংশ। এছাড়া গুচ্ছের অধীনে তিনটা বিশ্ববিদ্যালয়ে ( জবি, খুবি ও ইবি) একসাথে ব্যবহারিক পরীক্ষা হচ্ছে। কেন্দ্রীয় মোট আবেদন সংখ্যা ছিল ১১৫৯ জন। তন্মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ৮২৭ এবং খুলনা বিশ্ববিদ্যালয়ে ১৯৬ জন পরীক্ষার্থী।

প্রসঙ্গত, চারুকলা বিভাগে মোট আসন রয়েছে ৩০টি। যার মধ্যে এ ইউনিটের জন্য ৯টি, বি উনিটের জন্য ১৫টি ও সি ইউনিটের জন্য ৬টি আসন বরাদ্দ রয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.