The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

ইন্টার ইউনিভার্সিটি মার্কেটিং ডিবেট ফেস্টে চবিকে হারালো কুবি

নাবিদ, কুবি প্রতিনিধিঃ “এসএমসি প্লাস ইন্টার-ইউনিভার্সিটি মার্কেটিং ডিবেট ফেস্ট ২.০” বিতর্ক প্রতিযোগিতার প্রথম রাউন্ডে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কে হারিয়ে নিজেদের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার ( ৫ জানুয়ারি) সন্ধ্যা সাতটায় ‘ব্র্যান্ড প্র্যাকটিশনারস বাংলাদেশ’ নামক ফেইসবুক পেইজ থেকে বিতর্ক প্রতিযোগিতাটি সরাসরি সঞ্চালিত হয়। এসময় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন এস এম বেলাল উদ্দিন, অনির্বাণ সাহা এবং মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন আনন্দ চৌধুরী।

‘সেলিব্রিটিদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে নিষিদ্ধ করা উচিত’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় পক্ষ দল ছিলো সিইউ ফিনিক্স-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও বিপক্ষ দল ছিলো সিওইউ মার্কেটারস-কুমিল্লা বিশ্ববিদ্যালয়। পক্ষ দলের বিতার্কিক ছিলো কাশফিয়া তাহসিন, আবদুল্লাহ আল জুবায়ের ও তাসমিয়া মুস্তাফা। অন্যদিকে বিপক্ষ দলের বিতার্কিক ছিলো ইয়াকুব আলী শাকিল, হিমন ভূঁইয়া ও সৈয়দা রাইসা তাসনিম। এই বিতর্ক প্রতিযোগিতায় সেরা বিতার্কিক হিসেবে নির্বাচিত হয়েছেন ইয়াকুব আলী শাকিল।

বিতর্ক প্রতিযোগিতায় আবেদনকারী একশত পঞ্চাশের বেশি দল থেকে কেস সলভিং এর মাধ্যমে চৌষট্টি দল নির্বাচন করা হয়। সেখানে বাছাইকৃত চৌষট্টি দলের মধ্যে সিওইউ মার্কেটারস আটত্রিশ তম হয়। পরবর্তীতে লটারির মাধ্যমে চৌষট্টি দলের বত্রিশটি নকআউট পর্বের খেলা নির্ধারণ করা হয়। প্রথম রাউন্ডের খেলায় জয় লাভ করে রাউন্ড অফ সিক্সটিন নিশ্চিত করে সিওইউ মার্কেটারস।

You might also like
Leave A Reply

Your email address will not be published.