ইনস্টাগ্রাম আইডি ভেরিফাই করবেন যেভাবে

যোগাযোগের মাধ্যমগুলোর মধ্যে বেশ জনপ্রিয় ইনস্টাগ্রাম। বিভিন্ন দেশে ইনস্টাগ্রামের কয়েক মিলিয়ন ব্যবহারকারী রয়েছে। সাইটটি একের পর এক নতুন ফিচারও যুক্ত করছে। এজন্য মেটার এই সাইটটি দিন দিন আরও ব্যবহারকারীদের পছন্দের তালিকায় যুক্ত হচ্ছে।

তাই ছবির গ্রহণযোগ্যতা বা এর বিশ্বাসযোগ্যতা অক্ষুন্ন রাখার পাশাপাশি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট নিরাপদ করতে এখানেও আছে নীল ব্যাচ। অর্থাৎ অ্যাকাউন্ট ভেরিফিকেশন বা বিশ্বাসযোগ্য প্রোফাল হিসেবে প্রতিষ্ঠার সুযোগ।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভেরিফাই করতে তিনটি সহজ ধাপ অনুসরণ করতে পারেন:

১. লগইন করে প্রোফাইলে গিয়ে ওপরের ডান দিকে থাকা তিন লাইনের বারটিতে চাপ দিন।

২. সেখান থেকে স্ক্রিনের নিচের দিকে সেটিংস অপশনে যান। সেটিংস থেকে স্ক্রল করে নিচের দিকে গেলে রিকোয়েস্ট ভেরিফিকেশন অপশনটি পাবেন।

৩. সেখানে আপনার পূর্ণ নাম লিখুন( ন্যাশনাল আইডি কার্ডে যেভাবে লিখা আছে ) এবং ভেরিফিকেশনের জন্য এনআইডি দিয়ে আবেদন করুন। এ ক্ষেত্রে পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স বা সরকারের দেওয়া কোনো আইডি কার্ড ব্যবহার করতে হবে। এগুলো দিয়ে সাবমিট করলে তা পর্যালোচনা করবে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ অবশ্য সতর্ক করে বলেছে, আবেদন করা মানেই পেজ ভেরিফায়েড হওয়ার বিষয়টি নিশ্চিত নয়। যদি আবেদন গ্রহণ করা বা বাতিল করা হয়, তবে তা নোটিফিকেশন দিয়ে জানিয়ে দেওয়া হবে।